Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

ম্যাচ জিতিয়ে উঠে বাঙ্গারকে কী বললেন ধোনি, দেখুন ভিডিয়ো

নিজস্ব প্রতিবেদন
মেলবোর্ন ১৯ জানুয়ারি ২০১৯ ১৩:১২
মেলবোর্নে বাঙ্গার-ধোনি। ছবি টুইটারের সৌজন্যে।

মেলবোর্নে বাঙ্গার-ধোনি। ছবি টুইটারের সৌজন্যে।

বাইশ গজে ব্যাট হতে ফিনিশার ধোনির প্রত্যাবর্তনের মতোই মেলবোর্নে জোরালো বার্তা রাখল মহেন্দ্র সিংহ ধোনির রসিকতা। আর সেই ভিডিয়ো নিয়েই সরগরম থাকল সোশ্যাল মিডিয়া।

শুক্রবার মেলবোর্নে ম্যাচ জেতানো ইনিংসের পর ফিরছিলেন ধোনি। এক এক করে সতীর্থদের সঙ্গে করমর্দনের পর তাঁর সামনে আসেন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার। তাঁকে দেখে হাতে ম্যাচের বল তুলে দেন এমএসডি। বলেন, “ইয়ে বল লে লো, নেহি তো কহেঙ্গে রিটায়ারমেন্ট লে রাহা হ্যায়।” যার মানে দাঁড়ায়, এই বলটা নিয়ে নাও, না হলে তো বলা হবে আমি অবসর নিতে চলেছি!

ধোনির এই মন্তব্যের একটা প্রেক্ষাপট রয়েছে। কয়েক মাস আগে ইংল্যান্ডে এক ওয়ানডে ম্যাচের পর জল্পনা ছড়িয়ে পড়ে ক্রিকেটমহলে যে ধোনি নাকি অবসর নিতে চলেছেন। আসলে খেলা শেষের পর ম্যাচের বল চেয়ে নিতে দেখা গিয়েছিল তাঁকে। সেটাকেই ধরা হয় ইঙ্গিত হিসেবে। চর্চা চলে, অবসর ম্যাচের স্মারক হিসেবেই ওই বল চেয়ে নেন ধোনি। আর সেই জল্পনা এতটাই জোরালো হয়ে ওঠে যে প্রধান কোচ রবি শাস্ত্রীকে পর্যন্ত বিবৃতি দিতে হয়। তিনি জানান যে এমন কোনও সম্ভাবনাই নেই। শাস্ত্রী বলেন যে, ধোনির অবসরের জল্পনা একেবারেই ভিত্তিহীন।

Advertisement


শুক্রবার মেলবোর্নেও ধোনির হাতে ম্যাচের বল ছিল। সেটা দেখে যাতে নানা মহলে ফের জল্পনা শুরু না হয়, সেই কারণেই বাঙ্গারকে বল দিয়ে ওই মন্তব্য করেন তিনি। রসিকতার আদলে যা আসলে খোঁচা হয়েই থাকল। কারণ, সিডনিতে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের প্রথম ম্যাচের পর প্রবল সমালোচিত হয়েছিল ধোনির ব্যাটিং। বিশ্বকাপের ভাবনায় ধোনিকে কেন রাখা হচ্ছে, উঠছিল প্রশ্ন। অ্যাডিলেড ও মেলবোর্ন, সিরিজের দ্বিতীয় ও তৃতীয় একদিনের ম্যাচে অবশ্য ধোনির ব্যাট ছিনিয়ে আনে জয়। জেতায় একদিনের সিরিজ। যা তাঁকে নিয়ে চলতে থাকা চর্চায় ঢালে জল। তিন ম্যাচেই মোট ১৯৩ রান করেছেন তিনি। টানা তিন অর্ধশতরান করে সিরিজের সেরাও হয়েছেন এমএসডি। আর তিনি যে এখন অবসরের কথা ভাবছেনই না, সেটাও বুঝিয়ে দিল ধোনির রসিকতা।



(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

আরও পড়ুন

Advertisement