Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ অক্টোবর ২০২১ ই-পেপার

অস্ট্রেলিয়া দিন-রাতের প্রস্তুতি ম্যাচে টেস্ট তারকাদের খেলাতে পারে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৭ ডিসেম্বর ২০২০ ১৬:০২
টেস্ট সিরিজের প্রস্তুতি নিয়ে ভাবনায় ল্যাঙ্গার। ছবি: রয়টার্স।

টেস্ট সিরিজের প্রস্তুতি নিয়ে ভাবনায় ল্যাঙ্গার। ছবি: রয়টার্স।

ভারতের বিরুদ্ধে দিন-রাতের প্রস্তুতি ম্যাচে টেস্ট দলে থাকা ক্রিকেটারদের আরও বেশি করে নামানোর ব্যাপারে ভাবনাচিন্তা শুরু করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। স্বয়ং কোচ জাস্টিন ল্যাঙ্গারই তা বলেছেন।

রবিবার টানা দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ হেরে সিরিজ হেরে গিয়েছে অস্ট্রেলিয়া। মঙ্গলবার সিরিজের তৃতীয় ম্যাচ কার্যত নিয়মরক্ষার। এই পরিস্থিতিতে টেস্ট সিরিজের দিকে ফোকাস করছে অস্ট্রেলিয়া। আর তাই সপ্তাহের শেষে সিডনিতে ভারতের বিরুদ্ধে গোলাপি বলে ৩ দিনের প্রস্তুতি ম্যাচে টেস্ট স্কোয়াডের অধিকাংশকে খেলাতে পারে। প্রাথমিক ভাবে যদিও ঠিক ছিল যে ১৭ ডিসেম্বর থেকে শুরু হতে চলা টেস্ট সিরিজের প্রস্তুতিতে স্কোয়াডে থাকা ক্রিকেটাররা ঘাম ঝরাবেন অ্যাডিলেডে।

কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেই দিয়েছেন, “আমরা এটা নিয়ে ভাবছি। ম্যাচের মাধ্যমে অনুশীলন করতে পারার বিকল্প কিছু হয় না। আর এটা নিয়ে কোনও সংশয় নেই যে ভারতের বিরুদ্ধে নৈশালোকে গোলাপি বলে খেলে প্রস্তুতি নেওয়া অনেকের কাছেই লোভনীয়।”

Advertisement

আরও পড়ুন: রাহানের সেঞ্চুরির পর বোলারদের মধ্যে নজর কাড়লেন উমেশ

আরও পড়ুন: ওয়ান ডে সিরিজে হার, কোন মন্ত্রে প্রায় একই দলে টি২০ সিরিজে বাজিমাত কোহালিদের

এমনিতে অস্ট্রেলিয়া দলে চোট-আঘাত সমস্যা রয়েছে। টেস্টের ওপেনার ডেভিড ওয়ার্নারের কুঁচকিতে চোট। সিমার জোশ হ্যাজলউডের পিঠে ব্যথা। স্পিনার অ্যাশটন আগারের পায়ে সমস্যা। সীমিত ওভারের ক্রিকেটের অধিনায়ক অ্যারন ফিঞ্চ দ্বিতীয় টি-টোয়েন্টিতে খেলতে পারেননি কোমরের নীচের সমস্যায়। পেসার মিচেল স্টার্ক আবার ব্যক্তিগত কারণে শেষ দুই টি-টোয়েন্টি ম্যাচ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। অলরাউন্ডার মার্কাস স্টোয়নিস পেশির সমস্যায় ভুগছিলেন। তাঁকে রবিবার খেলানো হলেও তিনি বল করতে পারেননি।

ল্যাঙ্গার বলেছেন, “আমাদের এখন চোট পাওয়া খেলোয়াড়ের সংখ্যা ৬, যা একেবারেই অস্বাভাবিক। এটা নিয়ে রিভিউ হবে। এগিয়ে চলার পথে এটা একটা চ্যালেঞ্জ। কারণ, খেলার মধ্যে থাকলে প্রস্তুতির ধরনও পাল্টে যায়।”

আরও পড়ুন

Advertisement