Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ সেপ্টেম্বর ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ঋষভের শতরানে প্রথম টেস্টে ঋদ্ধির নির্বাচন অনিশ্চিত

ঋষভ দিনের শেষে ৭৩ বলে ১০৩ রানের আক্রমণাত্মক ইনিংস খেলে অপরাজিত রইলেন। যা ঋদ্ধির টেস্ট দলে আসার সম্ভাবনায় জটিলতা তৈরি করল।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১২ ডিসেম্বর ২০২০ ১৯:১৯
Save
Something isn't right! Please refresh.
হনুমা ও ঋষভের জুটিতে যোগ হল ১৪৭ রান। ছবি টুইটার থেকে নেওয়া।

হনুমা ও ঋষভের জুটিতে যোগ হল ১৪৭ রান। ছবি টুইটার থেকে নেওয়া।

Popup Close

প্রথম টেস্টের দল নির্বাচনে ঋদ্ধিমান সাহাকে কড়া চ্যালেঞ্জের মুখে ফেললেন ঋষভ পন্থ। প্রথম প্রস্তুতি ম্যাচে লড়াকু হাফ সেঞ্চুরি করেছিলেন ঋদ্ধি। শনিবার সিডনিতে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিনে আক্রমণাত্মক সেঞ্চুরি করলেন পন্থ, যা ১৭ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে শুরু হতে চলা গোলাপি বলে টেস্টের আগে উইকেটকিপার বাছাইয়ের কাজ কঠিন করে তুলল।

ঋষভ দিনের শেষে ৭৩ বলে ১০৩ রানের আক্রমণাত্মক ইনিংস খেলে অপরাজিত রইলেন। দিনের শেষ ওভারে তিন অঙ্কের রানে পৌঁছলেন বাঁ-হাতি। ওই ওভার শুরুর সময় তিনি ৮১ রানে ব্যাট করছিলেন। সেখানে থেকে ২২ রান তুলে পৌঁছন সেঞ্চুরিতে। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তাঁর সপ্তম শতরান। ১৪১.১০ স্ট্রাইক রেট রেখে মারলেন ৯টি চার ও ৬টি ছয়। ২৩৯ রানে ৪ উইকেট পড়ার পর ক্রিজে এসেছিলেন তিনি। হনুমা বিহারির সঙ্গে অবিচ্ছিন্ন পঞ্চম উইকেটের জুটিতে ১৪৭ রান যোগ করে তিনি দলকে পৌঁছে দিলেন ৩৮৬ রানে। যার ফলে এখন ভারতের লিড দাঁড়াল ৪৭২ রানের।

ঋষভ অবশ্য ভারতীয় ইনিংসের একমাত্র শতরানকারী নন। হনুমা বিহারিও প্রথম টেস্টে দলে আসার দাবি জোরালো করলেন অপরাজিত ১০৪ রানের ইনিংসে। ৪ নম্বরে নেমে ১৯৪ বল খেলেছেন তিনি। মেরেছেন ১৩টি চার। প্রথম শ্রেণির ক্রিকেটে এটা তাঁর ২১তম সেঞ্চুরি।

Advertisement

আরও পড়ুন: অস্ট্রেলিয়ায় ফের পরীক্ষা হবে রোহিতের, খেলা এখনও অনিশ্চিত​

আরও পড়ুন: প্রথম অর্ধশতরান করে উচ্ছ্বসিত বুমরা​

শুক্রবার প্রথম ইনিংসে ১৯৪ তুলেছিল ভারত। জবাবে অস্ট্রেলিয়া এ দলের ইনিংস শেষ হয়েছিল ১০৮ রানে। ফলে, প্রথম ইনিংসে ৮৬ রানের লিড নিয়েছিল অজিঙ্ক রাহানের দল। শনিবার ভারতীয় দলের দ্বিতীয় ইনিংসে ওপেন করতে নেমেছিলেন পৃথ্বী শ ও ময়াঙ্ক আগরওয়াল। পৃথ্বী (৩) রান পাননি। ময়াঙ্ক করেন ৬১। তিনে নেমে শুভমন গিল করেন ৬৫ রান।

তবে শুভমনের আউট নিয়ে সংশয় রয়েছে। স্লিপে তাঁর ক্যাচ শন অ্যাবট ধরেছিলেন। কিন্তু রিপ্লেতে পরিষ্কার যে, বলে তাঁর ব্যাট স্পর্শ করেনি। ডিআরএস প্রযুক্তি এই ম্যাচ নেই। ফলে আম্পায়ারের সিদ্ধান্ত মেনে নেওয়া ছাড়া উপায় ছিল না শুভমনের। তবে তিনি যে অসন্তুষ্ট তা পরিষ্কার বুঝিয়ে দেন।

এদিকে, কনকাসনের জন্য এই প্রস্তুতি ম্যাচ থেকে ছিটকে গেলেন অজি মিডিয়াম পেসার হ্যারি কনওয়ে। শুক্রবার অস্ট্রেলিয়া এ দলের ১১ নম্বর ব্যাটসম্যান কনওয়ের মাথায় বল লেগেছিল ব্যাটিংয়ের সময়। দেরিতে কনকাসন ধরা পড়ে তাঁর। তাঁর পরিবর্তে খেলছেন মার্ক স্টিকেটি। এর আগে অস্ট্রেলিয়া এ দলের ক্যামেরন গ্রিন ও উইল পুকোভস্কিও কনকাসনে ভুগেছেন। অজি শিবিরে আরও এক চোটের খবর রয়েছে। পেসার শন অ্যাবটও বাঁ গোড়ালির সমস্যায় প্রথম সেশনে ৭ ওভার বল করার পর বেরিয়ে যান মাঠ ছেড়ে। চায়ের বিরতির পরও তিনি মাঠে ফেরেননি। ক্রিকেট অস্ট্রেলিয়া এক বিবৃতিতে জানিয়েছে যে তিনি ভারতীয় ইনিংসে আর বল করতে পারবেন না। তবে তিনি ব্যাট করতে পারবেন বলেই আশা করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement