Advertisement
০৭ ডিসেম্বর ২০২২
cricket

প্রথম ২ টেস্ট থেকে বাদ রোহিত, ইশান্ত

বেঙ্গালুরুতে জাতীয় একাডেমিতে চোট সারানোর জন্য অনুশীলন করছিলেন ভারতীয় দলের ওপেনার রোহিত শর্মা এবং পেস বোলার ইশান্ত শর্মা।

টেস্ট সিরিজের প্রথম ২ ম্যাচে নেই ইশান্ত, রোহিত। ছবি: সোশ্যাল মিডিয়া

টেস্ট সিরিজের প্রথম ২ ম্যাচে নেই ইশান্ত, রোহিত। ছবি: সোশ্যাল মিডিয়া

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২০ ১৫:২৪
Share: Save:

সিরিজ শুরু আগেই বড় ধাক্কা ভারতীয় শিবিরে। ১৭ ডিসেম্বর থেকে শুরু হতে চলা ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের প্রথম ২ ম্যাচে নেই রোহিত শর্মা এবং ইশান্ত শর্মা

Advertisement

বেঙ্গালুরুতে জাতীয় একাডেমিতে চোট সারানোর জন্য অনুশীলন করছিলেন ভারতীয় দলের ওপেনার রোহিত শর্মা এবং পেস বোলার ইশান্ত শর্মা। রাহুল দ্রাবিড়ের তত্তবধানে থাকা এই দুই ক্রিকেটার আপাতত উড়ে যেতে পারছেন না অস্ট্রেলিয়ায়। এখনও চার সপ্তাহ সময় লাগবে ইশান্তের পুরোপুরি ফিট হতে। ডিসেম্বরের শুরুতে তাঁকে অস্ট্রেলিয়া পাঠানো হলেও, থাকতে হবে ১৪ দিনের কোয়ারান্টিনে। তবে ইশান্ত পুরোপুরি সুস্থ কি না তা বোঝা যাবে অনুশীলন ম্যাচ খেলার পরেই।

রোহিতকে অস্ট্রেলিয়া পাঠানো হতে পারে ৮ ডিসেম্বর। তাঁকেও থাকতে হবে কোয়ারান্টিনে। এই দুই ভারতীয় ক্রিকেটার কোয়ারান্টিনে থাকাকালীন অন্য প্লেয়ারদের সঙ্গে অনুশীলন করার সুযোগও পাবেন না কারণ তাঁরা বেঙ্গালুরুতে জৈব সুরক্ষা বলয়ের (বায়ো-সিকিওর বাবল) মধ্যে নেই। অন্য খেলোয়াড়রা আইপিএল-এর সময় জৈব সুরক্ষা বলয়ের মধ্যেই ছিলেন, সেখান থেকেই তাঁরা চলে আসেন আরেকটি বলয়ে, সেই জন্যই তাঁরা এখন অনুশীলনের সুযোগ পাচ্ছেন। সেই সুযোগ রোহিত এবং ইশান্তের পাবেন না।

আরও পড়ুন: সেরাদের বিরুদ্ধেই লড়াই পছন্দ করেন বুমরা

Advertisement

এক বিসিসিআই কর্মকর্তার মতে, রোহিত গোটা টেস্ট সিরিজটাই খেলতে পারতেন যদি সরাসরি দলের সঙ্গে আইপিএল-এর পরেই দলের সঙ্গে অস্ট্রেলিয়া চলে যেতেন। রোহিতের পুরো ফিট হতে এখনও ২ সপ্তাহ লাগবে বলে মনে করা হচ্ছে। আইপিএল-এ চোট পাওয়া ঋদ্ধিমান সাহাকে যেমন দলের সঙ্গেই নিয়ে যাওয়া হল, তেমন যদি রোহিতকে নিয়ে যাওয়া হতো তবে দলের গুরুত্বপূর্ণ ব্যাটসম্যানকে সিরিজের প্রথম টেস্ট থেকেই পাওয়া যেতে পারত।

আরও পড়ুন: অধিনায়কের মন্ত্রে উদ্বুদ্ধ সিরাজের লক্ষ্য বাবার স্বপ্ন সফল করা​

প্রথম টেস্টের পর থাকবেন না বিরাট কোহালি। সেই সময় রোহিতের কাঁধেই থাকত বড় দায়িত্ব। কিন্তু দ্বিতীয় টেস্টে রোহিত এবং কোহালি দু’জনের কেউ থাকবেন না। ভারতীয় দলের ব্যাটিং শক্তি যে বড় আঘাত পেতে চলেছে তা বলাই যায়। বিসিসিআই সুত্রে এখনও না জানালেও, মনে হচ্ছে শ্রেয়স আইয়ারকে দলের সঙ্গে রেখে দেওয়া হতে পারে টেস্ট সিরিজের জন্য। ইশান্তের বদলে যদিও এখনও তেমন কোনও নাম জানা যায়নি। যদিও টেস্ট সিরিজে পেস বোলিং সামলাতে রয়েছেন যশপ্রীত বুমরা, মহম্মদ শামি, উমেশ যাদব, মহম্মদ সিরাজ এবং নবদীপ সাইনি। সঙ্গে নেট বোলার হিসেবে রয়েছেন কার্তিক ত্যাগি এবং বাংলার ঈশান পোড়েল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.