×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ জুন ২০২১ ই-পেপার

বক্সিং ডে টেস্টের প্রস্তুতি শুরু, নেটে নজর কাড়লেন শুভমন

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৩ ডিসেম্বর ২০২০ ১৫:২০
মেলবোর্ন টেস্টের আগে ছন্দে রয়েছেন শুভমন গিল। ছবি টুইটার থেকে নেওয়া।

মেলবোর্ন টেস্টের আগে ছন্দে রয়েছেন শুভমন গিল। ছবি টুইটার থেকে নেওয়া।

বক্সিং ডে টেস্টের জন্য প্রস্তুতি শুরু করে দিল ভারত। বুধবার মেলবোর্ন ক্রিকেট মাঠে অজিঙ্ক রাহানের দল নেটে ঘাম ঝরাল অনেক ক্ষণ। নজর কাড়লেন শুভমন গিল।

অ্যাডিলেডে গোলাপি বলে দিনরাতের টেস্টে দ্বিতীয় ইনিংসে ৩৬ রানে শেষ হওয়ার চরম লজ্জার পর এটাই ছিল টিম ইন্ডিয়ার প্রথম প্র্যাকটিস সেশন। ৪ টেস্টের সিরিজে ভারত এখন পিছিয়ে রয়েছে ০-১ ফলে। বাকি ৩ টেস্টে অধিনায়ক বিরাট কোহালি ও অভিজ্ঞ পেসার মহম্মদ শামিকে পাওয়া যাবে না। ফলে, টেস্ট সিরিজে ভারতের ফেরার সম্ভাবনা কম বলেই মনে করছেন অনেকে।

Advertisement



গ্রাফিক: শৌভিক দেবনাথ

টেস্ট সিরিজে কোহালি না থাকায় দলকে নেতৃত্ব দেবেন রাহানে। নেটে তাঁকে তাড়াতাড়ি দেখা গেল ব্যাট হাতে। রাহানের সঙ্গে শুরুতে ব্যাটিং সারলেন চেতেশ্বর পূজারাও। প্রথম টেস্টে দুই ইনিংসেই ব্যর্থ হয়েছিলেন ওপেনার ময়াঙ্ক আগরওয়াল। তিনিও সময় নিয়ে ব্যাটিং করলেন।

আরও পড়ুন: আরও শক্তিশালী হয়ে ফিরবে ভারত, বিশ্বাস অজি স্পিনারের​

আরও পড়ুন: দর্শকহীন মাঠে ফুটবল দুঃসহ, বলছেন মেসি

তবে নেটে সপ্রতিভ দেখাল শুভমন গিলকে। যা আভাস তাতে মেলবোর্নে টেস্ট অভিষেক হতে চলেছে তাঁর। তবে তিনি ওপেনিংয়ে পৃথ্বী শ-র জায়গায় দলে আসবেন, নাকি মিডল অর্ডারে ব্যাট করবেন, তা পরিষ্কার নয়। নেটে শুভমনের ব্যাটিংয়ের এক ভিডিয়ো পোস্ট করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। তাতে দেখা গিয়েছে, সাবলীল ভঙ্গিতে ব্যাট করছেন শুভমন গিল


নেটে পৃথ্বীকেও দেখা গেছে দীর্ঘক্ষণ ব্যাট করতে। নেটে আর একজনের দিকে নজর ছিল। তিনি লোকেশ রাহুল। চলতি বছরে পাঁচ দিনের ফরম্যাটে যদিও তাঁকে দেখা যায়নি, তবে বিরাট কোহালির জায়গায় মিডল অর্ডারে তাঁকে খেলানোর কথা ভাসছে শিবিরে। উইকেটকিপার হিসেবে ঋদ্ধিমান সাহার জায়গায় ঋষভ পন্থকে খেলানোর ফিসফাসও শোনা যাচ্ছে।

আর একটা জায়গা নিয়ে চলছে চর্চা। শামির পরিবর্তে মহম্মদ সিরাজ ও নবদীপ সাইনির মধ্যে কোনও একজন তৃতীয় পেসার হিসেবে সম্ভবত খেলবেন। অলরাউন্ডার রবীন্দ্র জাডেজাকেও দেখা গেল নেটে। হ্যামস্ট্রিংয়ের চোট সারিয়ে ফিরেছেন তিনি।


Advertisement