×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৮ মার্চ ২০২১ ই-পেপার

চেন্নাই পৌঁছে গেলেন রোহিত, রাহানেরা, আসছেন কোহালিও

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৭ জানুয়ারি ২০২১ ১১:০৪
প্রস্তুতি শুরু ইংল্যান্ড সিরিজের।

প্রস্তুতি শুরু ইংল্যান্ড সিরিজের।
ছবি: পিটিআই

অস্ট্রেলিয়া বধ এখন অতীত। ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামার প্রস্তুতি শুরু করে দিল ভারতীয় দল। মঙ্গলবার রাতে মুম্বই থেকে চেন্নাই এসেছেন অজিঙ্ক রাহানে, রোহিত শর্মা এবং শার্দূল ঠাকুর। বিমানবন্দর থেকে তাঁরা পৌঁছে যান হোটেলে। ২ দলকেই রাখা হবে সেখানে। নিভৃতবাসে থাকতে হবে রাহানেদের। জৈব সুরক্ষা বলয়ে থাকবেন তাঁরা।

চেন্নাইতে ৫ ফেব্রুয়ারি থেকে শুরু প্রথম টেস্ট। ইংল্যান্ডের বেন স্টোকস, মইন আলি এবং জোফ্রা আর্চার ইতিমধ্যেই চলে এসেছেন চেন্নাইতে। বুধবার চলে আসবেন বাকি ক্রিকেটাররাও। শ্রীলঙ্কা থেকে ইংরেজ অধিনায়ক জো রুট দলের সঙ্গেই চেন্নাইতে আসবেন বুধবার। বিরাট কোহালিও বুধবার দলের সঙ্গে যোগ দেবেন চেন্নাইতে।

৬ দিনের নিভৃতবাসে থাকবেন ২ দলের ক্রিকেটাররা। তামিলনাড়ু ক্রিকেট বোর্ডের এক সদস্য বলেন, “২ দলের ক্রিকেটার এবং ম্যাচ অফিসিয়ালরা একই হোটেলে থাকবেন। ৬ দিনের নিভৃতবাসের পর ২ ফেব্রুয়ারি থেকে অনুশীলন শুরু করবে ২ দল।”

Advertisement

নিজের ১০০তম টেস্ট ম্যাচ খেলতে নামবেন জো রুট। ভারতের মাটিতেই টেস্ট অভিষেক হয়েছিল তাঁর। সেই দলের বিরুদ্ধেই নিজের ১০০তম টেস্ট ম্যাচ স্মরণীয় করে রাখতে চাইবেন ফর্মে থাকা রুট। তাঁকে আটকাতে আলাদা করে প্রস্তুতি নিতেই হবে ভারতীয় দলকে। অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারতীয় দলের আত্মবিশ্বাস যে এই মুহূর্তে তুঙ্গে, তা বলাই যায়।

Advertisement