Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Ben Stokes

ভারতের কাছে হার কাজে দেবে, কেন এমন মন্তব্য করলেন বেন স্টোকস

চলতি বছর ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপকেই পাখির চোখ করছেন ২০১৯-এর বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য।

লড়াই জলে গেল। তবুও হাল ছাড়ছেন না বেন স্টোকস।

লড়াই জলে গেল। তবুও হাল ছাড়ছেন না বেন স্টোকস। ছবি - টুইটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২১ ২৩:২৮
Share: Save:

চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে বিরাট কোহলীর দলের কাছে হেরে সাপে বর হয়েছে, এমনটাই মনে করেন বেন স্টোকস। বৃহস্পতিবার ভারতের কাছে মাত্র ৮ রানে হেরে গিয়েছে ইংল্যান্ড। ফলে সিরিজ এখন ২-২। অর্থাৎ ২০ মার্চ শেষ ম্যাচের উপর নির্ভর করছে চলতি সিরিজের ভাগ্য। তবে এই পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ নয়, বরং চলতি বছর ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপকেই পাখির চোখ করছেন ২০১৯-এর বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য।

নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ১৮৬ রান তাড়া করতে নেমে ৮ উইকেটে ১৭৭ রানে থেমে যায় ইংরেজদের ইনিংস। ২৩ বলে তাঁর ৪৬ রানের মারমুখী ইনিংস কাজে আসেনি। যদিও এতে তাঁর মন খারাপ নয়। বরং এই অলরাউন্ডার বলছেন, “একদিকে ভালই হয়েছে। শেষ ম্যাচে দারুণ লড়াই হবে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এমন চাপের পরিস্থিতির মধ্যে খেলা সবসময় ভাল। কারণ এতে যে বিশ্বকাপের প্রস্তুতি হয়ে যাচ্ছে। আমাদের দলও তৈরি হচ্ছে। তবে শেষ ম্যাচটা আমাদের জিততেই হবে। এই সিরিজ হারানো চলবে না।”

গত ম্যাচে তাঁর দলের জন্য সব কিছুই ঠিকঠাক এগোচ্ছিল। কিন্তু ১৭তম ওভারে শার্দূল ঠাকুর হাতে বল তুলে নিতেই ম্যাচ টিম ইন্ডিয়ার দিকে ঢলে পড়ে। সেই ওভারের প্রথম বলে স্টোকস ফিরে যান। এর পরের বলেই আউট হন অইন মর্গ্যান। ১৪০ রানে ৬ উইকেট হারানোর পর আর ঘুরে দাঁড়াতে পারেনি ইংল্যান্ড।

ম্যাচের সেই মুহূর্ত নিয়ে প্রশ্ন উঠলে বেন স্টোকস বলছেন, “আমাদের মধ্যে কেউ একজন ক্রিজে থাকলেই ২-২ নয়, বরং এখান থেকেই ৩-১ ব্যবধানে এগিয়ে সিরিজ জিতে যেতাম। কিন্তু কী আর করা যাবে। আমাদের ওপেনিং থেকে শুরু করে মিডল অর্ডার ভাল ফল করেনি। আমাদের আরও ধারাবাহিক হতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE