×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৮ জুলাই ২০২১ ই-পেপার

কঠিন ব্রিসবেনে জেতার কারণ ফাঁস করলেন চেতেশ্বর পূজারা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩০ জানুয়ারি ২০২১ ১৫:২৬
পুজারা জানিয়েছেন, বাইরের কথা কান দেননি তাঁরা।

পুজারা জানিয়েছেন, বাইরের কথা কান দেননি তাঁরা।
ফাইল ছবি

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্টে রবিচন্দ্রন অশ্বিনকে অনবরত স্লেজিং করে গিয়েছিলেন টিম পেন। তাঁকে গাব্বায় ‘দেখে নেওয়ার’ হুমকিও দিয়ে রেখেছিলেন। ১৯৮৮ থেকে সেই মাঠে না হারার কারণে অস্ট্রেলিয়াকেই ফেভারিট ধরেছিলেন ক্রিকেট বিশেষজ্ঞরা। কিন্তু পরিসংখ্যান এবং বাইরের আওয়াজকে গুরুত্ব না দেওয়াতেই ব্রিসবেনে সাফল্য পেয়েছিল ভারত। জানালেন চেতেশ্বর পূজারা

এক ইউটিউব চ্যানেলে বলেছেন, “প্রথম টেস্টে ও ভাবে হারলেও আমরা আত্মবিশ্বাসী ছিলাম যে মেলবোর্নে জিততে পারলে অস্ট্রেলিয়া চাপে পড়ে যাবে। (অজিঙ্ক) রাহানে সেই ম্যাচে দুর্দান্ত খেলল এবং আমরা জেতার পরেই অস্ট্রেলিয়া চাপে পড়ে গিয়েছিল। সিডনিতে আমাদের রেকর্ড যথেষ্টই ভাল। সেটা ওদের আরও চাপে রেখেছিল।”

পূজারার সংযোজন, “সিডনির পিচ ভাল ছিল। কিন্তু আমাদের ব্যাটিং বোলিং দুটোই ভাল করতে হত। সেটা আমরা ভাল ভাবেই পালন করেছি। গাব্বা নিয়ে অনেক কথাই বলা হচ্ছিল। আমরা সে সবে কান দিইনি। ওরা ভাল খেলায় আমরা চাপে পড়ে গিয়েছিলাম। কিন্তু বাকিদের মানসিকতা ছিল যে, কোনওভাবেই বাইরে কী বলা হচ্ছে সেটায় আমরা কান দেব না। নিজেদের কাজ করে যাব। নিজের প্রতি বিশ্বাস রাখাতেই সাফল্য এসেছে।”

Advertisement
Advertisement