Advertisement
১১ মে ২০২৪
India vs England 2021

চেন্নাইতে কালো বাহুবন্ধনী পরে নামলেন জো রুটরা, কেন?

চেন্নাইয়ে ভারতের বিরুদ্ধে এমন বাহুবন্ধনী পরে নামার কারণ জানাল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

কালো বাহুবন্ধনী পরে ২ ইংরেজ ওপেনার বার্নস এবং সিবলি।

কালো বাহুবন্ধনী পরে ২ ইংরেজ ওপেনার বার্নস এবং সিবলি। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২১ ১৫:১৬
Share: Save:

জাতীয় সঙ্গীতের সময় কালো বাহুবন্ধনী পরে মাঠে নামতে দেখা যায় ইংল্যান্ড দলকে। চেন্নাইয়ে ভারতের বিরুদ্ধে এমন বাহুবন্ধনী পরে নামার কারণ জানাল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। টুইট করে তারা জানায় প্রাক্তন সেনাক্যাপ্টেন টম মুরকে শ্রদ্ধা জানাতেই কালো বাহুবন্ধনী পরেছেন ইংরেজ ক্রিকেটাররা। ২ ফেব্রুয়ারি, মঙ্গলবার প্রয়াত হন মুর।

২০২১ সালের জানুয়ারি মাসের প্রথম দিকে নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছিলেন মুর। গত সপ্তাহে কোভিড আক্রান্ত হন তিনি। ২০২০ সালের ৩০ এপ্রিল তাঁর জন্মের শতবর্ষ ছিল। জুলাই মাসে তাঁকে নাইটহুড দেন রানি দ্বিতীয় এলিজ়াবেথ। শুক্রবার ইংল্যান্ড বোর্ডের পক্ষ থেকে টুইট করে লেখা হয়, ‘আমরা প্রাক্তন সেনাক্যাপ্টেন স্যার টম মুরকে শ্রদ্ধা জানাতে কালো বাহুবন্ধনী পরেছি। এই সপ্তাহের শুরুর দিকে ১০০ বছর বয়সে প্রয়াত হন তিনি’।

করোনার প্রকোপ যখন ছড়াতে শুরু করেছিল সারা বিশ্বে, সেই সময় এক অভিনব প্রয়াস শুরু করেন মুর। বাড়ির বাগানে একশো পাক হেঁটে জাতীয় স্বাস্থ্য পরিষেবা এনএইচএসের জন্য এক হাজার পাউন্ড সংগ্রহ করতে চেয়েছিলেন তিনি। তাঁর শততম জন্মদিনের দিন, এনএইচএসের পক্ষ থেকে জানানো হয়, ১৫ লক্ষ মানুষের কাছ থেকে মোট ৩,২৭,৯৪,৭০১ পাউন্ড সংগ্রহ হয়েছে মুরের প্রয়াসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE