Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

শ্রীনাথকে টপকে অভিনব রেকর্ড বুমরার ঝুলিতে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৫ ফেব্রুয়ারি ২০২১ ১২:০৯
অভিনব রেকর্ডের মালিক বুমরা।

অভিনব রেকর্ডের মালিক বুমরা।
ছবি: পিটিআই

ভারতের মাটিতে প্রথম টেস্ট খেলতে নামলেন যশপ্রীত বুমরা। ১৭টি টেস্ট খেলে ফেলেছেন তিনি ইতিমধ্যেই। সব কটি ম্যাচই খেলেছিলেন বিদেশের মাটিতে। প্রথমবার ভারতের সাদা জামায় ঘরের মাঠে নামলেন বুমরা। ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন গঙ্গাও ঘরের মাঠে খেলার আগে বিদেশের মাটিতে ১৭টি টেস্ট খেলেছিলেন।

ভারতীয়দের মধ্যে বুমরাই প্রথম ক্রিকেটার যিনি এতগুলো টেস্ট বিদেশের মাটিতে খেলার পর ঘরের মাঠে খেলতে নামলেন। বুমরার আগে জভাগল শ্রীনাথ এই তালিকায় শীর্ষে ছিলেন। ১২টি টেস্ট বিদেশের মাটিতে খেলার পর ঘরের মাঠে নেমেছিলেন শ্রীনাথ। আরপি সিংহ বিদেশের মাটিতে ১১টি টেস্ট খেলার পর সুযোগ পেয়েছিলেন দেশের মাটিতে খেলার। তালিকায় রয়েছেন সচিন তেন্ডুলকরও। তিনি বিদেশের মাটিতে ১০টি টেস্ট খেলেছিলেন দেশের মাঠে খেলার আগে।

২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অভিষেক ঘটে বুমরার। ইংল্যান্ড টেস্ট শুরুর আগে ১৭টি টেস্টে তিনি নিয়েছিলেন ৭৯টি উইকেট। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএল খেলে নির্বাচকদের নজর কেড়েছিলেন বুমরা। তাঁর ব্যতিক্রমই বোলিংয়ের ধরন দেখে বহু প্রাক্তন ক্রিকেটারের মত ছিল টেস্ট ক্রিকেটে সাফল্য পাবেন না বুমরা। তাঁদের ভুল প্রমাণ করে টেস্টেও বুমরার ইয়র্কার ত্রাস হয়ে উঠেছে সারা বিশ্বের কাছে।

Advertisement

আরও পড়ুন

Advertisement