Advertisement
১৯ এপ্রিল ২০২৪
India vs England 2021

থুতুর বদলে ঘাম! আইসিসি-র নিয়মে অখুশি বুমরা

প্রথম টেস্টে জাঁকিয়ে বসেছে ইংল্যান্ড। পিচে কোনও সহায়তা নেই বোলারদের জন্য।

ঘরের মাঠে প্রথম উইকেট পাওয়ার পর বুমরা।

ঘরের মাঠে প্রথম উইকেট পাওয়ার পর বুমরা। ছবি টুইটার

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২১ ২১:২৭
Share: Save:

করোনা পরিস্থিতিতে বলে থুতু লাগানোয় নিষেধাজ্ঞা জারি করেছে আইসিসি। বদলে ঘাম লাগানোর পরামর্শ দিয়েছেন ক্রিকেটের আইনরক্ষা কমিটির সদস্যরা। কিন্তু তা যে আদৌ কাজে লাগছে না, তা স্পষ্ট করে দিলেন যশপ্রীত বুমরা

প্রথম টেস্টে জাঁকিয়ে বসেছে ইংল্যান্ড। পিচে কোনও সহায়তা নেই বোলারদের জন্য। ফলে রিভার্স সুইংও পাচ্ছেন না বোলাররা। বুমরা বলেছেন, “কিছুক্ষণ পরেই বল নরম হয়ে যায় এবং পিচ আরও পাটা হয়ে যায়। ফলে কোনও বাউন্স পাওয়া যাচ্ছিল না। বল উজ্জ্বল করার সুযোগও সীমিত। সেটাকেই কী ভাবে কাজে লাগানো যায় ভাবছি আমরা।”

শুক্রবার তিনটি উইকেটের দুটিই নিয়েছেন বুমরা। ডম সিবলি-জো রুটের ২০০ রানের জুটি ভেঙেছেন। ম্যাচের শেষে বলেছেন, “বল নরম হয়ে গেলে খুব অসুবিধা হয়। কোভিড-১৯ নিয়মের কারণে থুতু লাগানো যাচ্ছে না। ফলে বলের তীক্ষ্ণতা বজায় রাখতে সমস্যা হচ্ছে। ভারতে বল সহজেই ক্ষয়ে যায়। তাই বলকে ভারি করতে গেলে একটা দিল ক্রমাগত উজ্জ্বল করা দরকার। ঘাম দিয়ে সেটা সম্ভব হচ্ছে না। কিন্তু এটাই নিয়ম। আমাদের মেনে চলতেই হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE