Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs England 2021

ভারতের বিরুদ্ধে কত রান তুলতে চান রুটরা, নিজেই জানালেন বিপক্ষ অধিনায়ক

কেরিয়ার শুরুর আট বছর পর শততম টেস্ট খেলতে নেমে শতরান করেছেন রুট।

শতরানের পর জো রুট।

শতরানের পর জো রুট। ছবি টুইটার

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২১ ১৯:৪৪
Share: Save:

ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে শতরান করে দলকে চালকের আসনে বসিয়েছেন জো রুট। দিনের শেষের ইংল্যান্ড ২৬৩/৩। তবে এই রান যথেষ্ট নয় বলে মনে করছেন রুট। জানিয়েছেন, অন্তত ৬০০-৭০০ রান তুলতে চান তাঁরা।

১২৮ রানে অপরাজিত থাকা রুট বলেছেন, “যত বেশি সম্ভব রান স্কোরবোর্ডে তুলে রাখতে চাই। পারলে ৬০০-৭০০। প্রথম ইনিংসে বেশি রান তুলে রাখলে আমরাই সুবিধা পাব। পিচে আস্তে আস্তে ক্ষয় ধরছে। কাল সারা দিন ব্যাট করে তৃতীয় দিন পর্যন্ত টানতে পারলে সুবিধাজনক জায়গায় থাকব। সেখান থেকে ম্যাচ কোনদিকে গড়াবে কেউ জানে না। তাই আজকের মতো ফর্মে খেলতে চাই আমরা।”

কেরিয়ার শুরুর আট বছর পর শততম টেস্ট খেলতে নেমে শতরান করেছেন রুট। নিজের ইনিংস নিয়ে বলেছেন, “হ্যাঁ, এই শতরান বিশেষ অনুভূতি। গতকাল সতীর্থরা আমাকে অবাক করে দিয়েছিল। প্রাক্তন ক্রিকেটার, কিছু বন্ধু এবং পরিবারের শুভেচ্ছাবার্তার ভিডিয়ো দেখিয়েছিল ওরা। আলাদা করে বেন (স্টোকস) এগিয়ে এসে কিছু কথা বলে আমাকে অনুপ্রাণিত করেছিল। সেটাই আজ কাজে লেগেছে। যে ভাবে সিরিজ শুরু করতে চেয়েছিলাম, সে ভাবেই করেছি।”

রুটের সংযোজন, “মনে হচ্ছে খুব ভাল ফর্মে রয়েছি। এই মুহূর্ত, ছন্দটাকে কাজে লাগাতে চাই। আগে ক্রিজে জমে গিয়েও বড় রান করতে পারতাম না। সেটা এখন করতে পারছি দেখে ভাল লাগছে। কিছু টেকনিক্যাল গলদ ঠিক করেছি। কিছু বিশেষ জায়গায় উন্নতি করার চেষ্টা করেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

virat kohli joe root ECB India vs England 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE