Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Ollie Pope

প্রথম টেস্টেই ইংরেজ ব্যাটসম্যানকে পিচ নিয়ে সতর্ক করে দিয়েছিলেন বিরাট কোহলী

প্রথম টেস্টের প্রথম ইনিংসে জো রুটের দ্বিশতরানের উপর ভর করে তাদের দল ৫৭৮ রান তুলেছিল। তবে এর পর বাকি সাত ইনিংসে মাত্র একবার ২০০ রান করতে পেরেছিল রুটের দল।

বিরাটের এক বার্তায় কেঁপে গিয়েছিল ইংল্যান্ড।

বিরাটের এক বার্তায় কেঁপে গিয়েছিল ইংল্যান্ড।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২১ ২১:২১
Share: Save:

চেন্নাইয়ে প্রথম টেস্টে জিতে এগিয়ে গেলেও ইংল্যান্ড সিরিজ জিততে পারেনি। এই তথ্য সকলের জানা। তবে দেশে ফিরে গিয়ে গত সফরের এক অদ্ভুত তথ্য সামনে আনলেন অলি পোপ। তাঁর দাবি চেন্নাইয়ে প্রথম টেস্ট চলার সময় বিরাট কোহলী নাকি তাঁকে সতর্ক করেছিলেন।

কিন্তু কী ঘটেছিল সেই টেস্টে? এই ইংরেজ ব্যাটসম্যানের দাবি, “চিপক টেস্টের দ্বিতীয় ইনিংসে একটা সময় পপিং ক্রিজে দাঁড়িয়ে ছিলাম। সেই সময় হঠাৎ বিরাট আমার দিকে এগিয়ে আসে। তারপর বলে, ‘তোমাদের এই শেষ বার পাটা উইকেট দিলাম।’ ওর কথা শেষ হতেই বুঝে যাই যে বাকি তিন টেস্টে আমাদের কাজ কঠিন হতে চলেছে। আর সেটাই হল।”

প্রথম টেস্টের প্রথম ইনিংসে জো রুটের দ্বিশতরানের উপর ভর করে তাদের দল ৫৭৮ রান তুলেছিল। ফলে সেই টেস্টে ২২৭ রানে জিতেছিল ইংল্যান্ড। তবে এর পর বাকি সাত ইনিংসে মাত্র একবার ২০০ রান করতে পেরেছিল রুটের দল। রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর পটেলের স্পিনের ছোবলে বিদ্ধ হয়ে ৩-১ ব্যবধানে সিরিজ হারায় ইংল্যান্ড। তিনি আরও বলেন, “ভারত সফরে যাওয়ার আগে জো রুট ও বেন স্টোকস আমাদের সবাইকে সাবধান করে দিয়েছিল। ভারতের বিরুদ্ধে তাদের দেশে খেলা যে কতটা কঠিন, সেটা দুই সিনিয়র আমাদের বলেছিল। তবে সেখানে খেলার পর ব্যাপারটা আরও ভাল ভাবে উপলব্ধি করতে পেরেছিলাম। ভবিষ্যতে সেখানে আবার গেলে এই অভিজ্ঞতা কাজে লাগবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE