Advertisement
২৬ এপ্রিল ২০২৪
shubman gill

India vs England: শুভমন-বিতর্ক আরও ঘোরালো, বোর্ডকর্তা বললেন, নিয়মই মানা হয়নি

এই ঘটনা নিয়ে ইতিমধ্যেই নির্বাচক বনাম দল পরিচালন কমিটির দ্বন্দ্ব সামনে এসেছে। তবে ওই বোর্ডকর্তার মতে, পুরোটাই হয়েছে ভুল বোঝাবুঝির জন্যে।

শুভমল গিল।

শুভমল গিল। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২১ ১৯:০৭
Share: Save:

শুভমন গিলের পরিবর্ত পাঠানো নিয়ে গত কয়েক দিন ধরেই জলঘোলা হচ্ছে ভারতীয় ক্রিকেটে। এবার এক বোর্ডকর্তা জানালেন, শুভমনের পরিবর্ত চাওয়ার ব্যাপারে সঠিক পদ্ধতিই অনুসরণ করা হয়নি।

এই ঘটনা নিয়ে ইতিমধ্যেই নির্বাচক বনাম দল পরিচালন কমিটির দ্বন্দ্ব সামনে এসেছে। তবে ওই বোর্ডকর্তার মতে, পুরোটাই হয়েছে ভুল বোঝাবুঝির জন্যে।

এক সংবাদ সংস্থাকে ওই বোর্ডকর্তা বলেছেন, “দলের ম্যানেজার পরিবর্ত চেয়ে মেল করেছিলেন নির্বাচক কমিটির চেয়ারম্যানকে। কিন্তু মেল করার দরকার ছিল বোর্ডের ভারপ্রাপ্ত সিইও বা সচিবকে। এটাই নিয়ম। কোনও সফরে গিয়ে সমস্যা হলে বা পরিবর্ত দরকার হলে সচিব বা সিইও-র সঙ্গেই যোগাযোগ করতে হয়। মনে রাখতে হবে এটা ভারতীয় দলের সফর। কোনও ব্যক্তিগত সফর নয়।”

বোর্ডকর্তার মতে, নির্বাচকরা নিজেদের ইচ্ছে মতো কারওকে পরিবর্ত হিসেবে পাঠাতে পারেন না। বোর্ডের শীর্ষকর্তাদের থেকে তাঁদের অনুমতি নিতে হয়। ফলে তাঁদের কাছে কোনও মেল পাঠালে তাতে সমস্যার সমাধান হবে না।

পাশাপাশি, দল পরিচালন কমিটি পরিবর্তের অনুরোধ পাঠালেও, নির্দিষ্ট ভাবে কোনও ক্রিকেটারের নাম করে তাঁকে চাওয়ার অনুরোধ করতে পারে না। কোন ক্রিকেটারকে পাঠানো হবে, সেটা ঠিক করার ভার নির্বাচকদেরই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI shubman gill National Selector
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE