Advertisement
১৯ এপ্রিল ২০২৪
India vs England 2021

কোহালিদের দলের এই ক্রিকেটার হার্ট অ্যাটাক করিয়ে দিতে পারেন, চেনেন তাঁকে?

ফিল্ডিং কোচ শ্রীধরের মতে ভারতীয় দলের এই ক্রিকেটার হার্ট অ্যাটাক করিয়ে দিতে পারেন।

ব্রিসবেনে জয়ের পর ভারতীয় দলের উচ্ছ্বাস।

ব্রিসবেনে জয়ের পর ভারতীয় দলের উচ্ছ্বাস। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২১ ১৩:১৭
Share: Save:

ভারতীয় দলে এমন ক্রিকেটার রয়েছেন, যাঁরা হার্ট অ্যাটাক করিয়েও দিতে পারেন! এমনই মত ফিল্ডিং কোচ আর শ্রীধরের। ব্যাটসম্যান ঋষভ পন্থকে নিয়ে এমনই বললেন তিনি। তবে ব্যাটসম্যান পন্থ নন, প্রশ্নের মুখে বেশি পড়তে হয়েছে উইকেটকিপার পন্থকে। দলে ঋদ্ধিমান সাহার মতো উইকেটকিপার থাকার পরেও পন্থকে দলে নেওয়ায় প্রশ্নের সম্মুখীন হতে হয়েছে অধিনায়ক, কোচদেরকেও। তবে পন্থ যে চেষ্টা করছেন নিজেকে আরও ভাল উইকেটকিপার তৈরি করার, সেই কথাও জানালেন ফিল্ডিং কোচ আর শ্রীধর।

পন্থ ব্যাট করার সময় দম বন্ধ হয়ে আসে বলে জানালেন শ্রীধর। তিনি বলেন, “ব্যাট করার সময় ও হার্ট অ্যাটাক করিয়ে দিতে পারে, নিঃশ্বাস বন্ধ করে দিতে পারে। দিনের শেষে যদিও এমন কিছু মুহূর্ত এনে দিতে পারে, যা সারা জীবন স্মৃতিতে থেকে যাবে।” ব্রিসবেনে টেস্টে ভারতকে শেষ ইনিংসে জয় এনে দিয়েছিলেন পন্থ।

২০১৪ সালে ভারতীয় দলের ফিল্ডিং কোচের দায়িত্ব নেন শ্রীধর। বিশ্বের অন্যতম সেরা ফিল্ডিং দল হয়ে উঠেছে ভারত। বিরাট কোহালি, রবীন্দ্র জাডেজাদের মতো ফিল্ডার রয়েছেন ভারতীয় দলে। শ্রীধর বলেন, “অস্ট্রেলিয়া সফরে বহু বার ব্যাটিংয়ে কম সময় দিয়ে উইকেটকিপিংয়ের জন্য সময় বার করেছে পন্থ। কখনও ৩০ মিনিট, কখনও ১ ঘণ্টা ধরে কিপিংয়ের জন্য অনুশীলন করে গিয়েছে ও। সবাইকে জানিয়ে রাখতে চাই, তৈরি হচ্ছে পন্থ।”

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলের হয়ে গ্লাভস ঋদ্ধি পরবেন, নাকি পন্থ, তা এখনও স্পষ্ট নয়। ভারতের মাঠে ব্যাট হাতে পন্থ ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন, তবে গ্লাভস হাতে রবিচন্দ্রন অশ্বিনদের স্পিনের বিরুদ্ধে কতটা স্বচ্ছন্দ হবেন, সেটাই দেখতে মুখিয়ে থাকবেন সমর্থকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rishabh pant R Sridhar India vs England 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE