×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৮ জুন ২০২১ ই-পেপার

মোতেরায় নতুন ‘বন্ধু’ খুঁজে পেলেন ঋষভ পন্থ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৩ ফেব্রুয়ারি ২০২১ ১৮:০৬
নিত্য নতুন খেলায় সবার নয়নের মণি এখন পন্থ।

নিত্য নতুন খেলায় সবার নয়নের মণি এখন পন্থ।
ফাইল চিত্র

গত অস্ট্রেলিয়া সফরে উইকেটের পিছনে দাঁড়িয়ে মজা করে ‘স্পাইডারম্যান’ গাইতেন। এমনকী কয়েক দিন আগে ইনডোরে অনুশীলন করার সময়ও ‘স্পাইডারম্যান’এর মত কান্ড কারাখানা ঘটিয়েছেন। তবে দলের পছন্দের ক্রিকেটার এখানেই ক্ষান্ত হননি। এবার মোতেরায় অনুশীলনে নেমে নতুন খেল দেখালেন ঋষভ পন্থ। নেটে যখন সবাই ব্যাটিং করতে মগ্ন, তখন ঋষভের সঙ্গী ছিল একটি ড্রোন ক্যামেরা।

সেই ড্রোন ক্যামেরা নিয়ে খেলতে লাগলেন আপন মনে। ২৩ বছরের এই উইকেট রক্ষক আবার ক্যামেরার নামও দিয়েছেন। তাঁর নতুন বন্ধুর নাম ‘স্পাইডি’। ঋষভের এমন ছেলেখেলায় সবাই মজেছেন। অধিনায়ক বিরাট কোহালি থেকে চেতেশ্বর পূজারা হোন কিংবা রোহিত শর্মা থেকে অজিঙ্ক রাহানে সবাই ঋষভের রসিকতা দেখে হেসে লুটিয়ে পড়ছেন।

Advertisement

জাতীয় দলে খেলা মানেই মাথায় একরাশ চাপ নিয়ে মাঠে নামা। এর মধ্যে সিরিজ এখন ১-১। গোলাপি বলের টেস্টে কী ফল হবে, কেউ জানে না। তাই ঋষভ এমন রসিকতা করে সবার মন ভাল রাখছেন। সেই ভিডিয়ো এখন নেট মাধ্যমে ভাইরাল।

শুধু তো সতীর্থদের মন ভাল করা নয়, ঋষভ নিজেও ওর নতুন বন্ধুর সঙ্গে মুহূর্তগুলো বেশ উপভোগ করছেন। বলছেন, “উইকেটের পিছনে আমাকে অনেকটা সময় কাটাতে হয়। তাই আমার বন্ধুকে নিয়ে মাঠের বিভিন্ন জায়গা দেখতে বেড়িয়ে পড়লাম।”

গত চার টেস্টে লাগাতার চারটি অর্ধ শতরান করেছেন। তাঁর বিস্ফোরক মেজাজে ব্যাট চালানোর জন্য সুবিধা পেয়েছে দল। তিনিও হারানো আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন। তাই তো তাঁকে নিয়ে উচ্ছ্বস্বিত টিম ম্যানেজমেন্ট। আর তরুণ পন্থও এই মুহূর্তগুলো দারুণ উপভোগ করছেন।

Advertisement