Advertisement
২১ জুলাই ২০২৪
India vs England 2021

রোহিতকে সামনে রেখে মোতেরার পিচের হয়ে সওয়াল সুনীল গাওস্করের

দুই দিনেই শেষ হয় মোতেরা টেস্ট। রোহিত শর্মাই ছিলেন সেই ম্যাচের সর্বোচ্চ রান সংগ্রহকারী।

গাওস্করের মতে, মোতেরার পিচে কী ভাবে খেলতে হয় তা দেখিয়ে দিয়েছেন রোহিত শর্মা।

গাওস্করের মতে, মোতেরার পিচে কী ভাবে খেলতে হয় তা দেখিয়ে দিয়েছেন রোহিত শর্মা।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৮:৫৯
Share: Save:

নরেন্দ্র মোদী স্টেডিয়ামের পিচ নিয়ে বিতর্ক যেন থামছেই না। ইংল্যান্ড দল কোনও অভিযোগ না জানালেও, প্রাক্তন ক্রিকেটারদের অনেকেই আক্রমণ করে চলেছেন ভারতকে। তবে সুনীল গাওস্কর পিচ নিয়ে কোনও অভিযোগ মানতে নারাজ। ভারতের প্রাক্তন অধিনায়কের মতে, মোতেরার পিচে কী ভাবে খেলতে হয় তা দেখিয়ে দিয়েছেন রোহিত শর্মা।

দুই দিনেই শেষ হয় মোতেরা টেস্ট। রোহিত শর্মাই ছিলেন সেই ম্যাচের সর্বোচ্চ রান সংগ্রহকারী। প্রথম ইনিংসে ৬৬ রান করেন তিনি। দ্বিতীয় ইনিংসে অপরাজিত থাকেন ২৫ রানে। গাওস্কর বলেন, “পিচে অস্বাভাবিক কিছু ছিল না। কখনোই বল অদ্ভুত ভাবে ব্যাটে আসেনি। পিচে স্পিন ছিল। একজন টেস্ট ব্যাটসম্যানের স্পিন খেলতে জানা উচিত। কঠিন পিচ ছিল, তবে খেলতে না পারার মতো কঠিন ছিল না। ব্যাটসম্যানরা নিজেদের দোষেই উইকেট দিয়ে এসেছে।”

১২৫টি টেস্টে ১০,১২২ রান করা গাওস্কর বলেন, “পিচ নয়, মানসিকতার কাছেই হেরেছে ব্যাটসম্যানরা। রোহিত শর্মা ২ ইনিংসেই রান করে দেখিয়ে দিয়েছে।” সিরিজের শেষ ম্যাচ মোতেরাতেই। ৪ মার্চ থেকে শুরু হতে চলেছে সেই টেস্ট। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যেতে এই ম্যাচে ড্র করলেও চলবে বিরাট কোহালিদের। সেই ম্যাচেও কি ঘূর্ণি পিচই অপেক্ষা করে রয়েছে জো রুটদের জন্য?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rohit sharma Sunil Gavaskar India vs England 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE