Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

‘সচিনও এমনই করত’, কোহলীর কোন কাজে মিল পেলেন সহবাগ?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৬ মার্চ ২০২১ ১২:১১
বিরাট কোহালির সঙ্গে সচিন তেন্ডুলকর।

বিরাট কোহালির সঙ্গে সচিন তেন্ডুলকর।
ছবি: পিটিআই

রান পেলেন বিরাট কোহলী। পর পর ব্যর্থতার পর রবিবার তাঁর ব্যাট থেকে এল অপরাজিত ৭৩ রানের ইনিংস। ৮১টি টি২০ ম্যাচে ২২টিতে অপরাজিত কোহলী। ক্রিজে টিকে থাকার এই লড়াইটাই বীরেন্দ্র সহবাগকে মনে করিয়ে দিচ্ছে সচিন তেন্ডুলকরের কথা।

ভারতের প্রাক্তন ওপেনার বলেন, “সচিন বলতো, যে দিন ব্যাটে বল লাগছে ক্রিজে পড়ে থাকতে হবে। পরের দিন সুযোগ পাওয়া যাবে কি না জানা নেই। আজ যখন ঠিকঠাক ব্যাটে বলে হচ্ছে, তখন ক্রিজে টিকে থাকলে রান আসবেই। ক্রিকেট বলকে ফুটবলের মতো দেখবে তখন।” রবিবার ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি২০ ম্যাচে কোহলী তেমনই করলেন বলে মত সহবাগের।

এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সহবাগ বলেন, “কোহলীর দিনে ও ক্রিজে থাকতে চায়। ম্যাচ শেষ করে ফিরতে চায় ও। যে কোনও ধরনের ক্রিকেটেই এটা করতে পছন্দ করে কোহলী। অজয় জাডেজা বলছিল ঋষভ পন্থ, ঈশান কিষাণদের এটা শেখা উচিত কোহলীর থেকে। নিজের দিনে কখনও আউট হতে নেই। সচিনও এটাই করত।”

Advertisement

দ্বিতীয় টি২০ ম্যাচে প্রথমে ব্যাট করে ভারতের সামনে ১৬৫ রানের লক্ষ্য রাখে ইংল্যান্ড। রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই ফিরে যান লোকেশ রাহুল। শূন্য রানে রাহুলকে হারায় ভারত। অভিষেককারী ঈশানের সঙ্গী হন কোহলী। তরুণ রক্তে যেন প্রাণ ফিরে পান ভারত অধিনায়ক। রানের খরা কাটিয়ে তাঁর অপরাজিত ৭৩ রান। বুঝিয়ে দেন নিজের দিনে কতটা ভয়ঙ্কর তিনি। মঙ্গলবারও কোহলীর এই ছন্দই দেখতে চাইবেন সমর্থকরা।

আরও পড়ুন

Advertisement