Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ ডিসেম্বর ২০২১ ই-পেপার

বল নিয়ে কোহালি, অশ্বিনদের অভিযোগ মানছেন না নির্মাতারা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১১ ফেব্রুয়ারি ২০২১ ১৪:৩০
এসজি বল নিয়ে খুশি নন কোহালি, অশ্বিন।

এসজি বল নিয়ে খুশি নন কোহালি, অশ্বিন।
ছবি পিটিআই

চেন্নাই টেস্ট হারের কারণ হিসেবে আচমকাই উঠে এসেছে এসজি বলের গুণমান। রাতারাতি খলনায়ক ভারতে তৈরি হওয়ার সংস্থার বল। বিরাট কোহালি এবং রবিচন্দ্রন অশ্বিন প্রকাশ্যে সমালোচনা করেছেন এই বলের। যে সংস্থা এই বল তৈরি করে, তাদের প্রধান কর্তা পরস আনন্দ জানিয়েছেন, বলের খারাপ গুণমানের জন্য তারা নন, দায়ী চিপকের পিচও। পাশাপাশি জানিয়েছেন, আগামিদিনে বল নির্মাণের ক্ষেত্রে ক্রিকেটারদের কথা শোনা হবে।

এক ওয়েবসাইটে আনন্দ বলেছেন, “ম্যাচের পর অশ্বিন বলেছিল, ‘আমি কোনওদিন বলের চামড়া এ ভাবে উঠে যেতে দেখিনি। মনে হয় এর জন্য পিচও দায়ী’। এই কথাটাই আমরা তুলে ধরতে চাইছি। আগে থেকে সমালোচনা বা ঢাকা চাপা দেওয়ার চেষ্টা না করে ক্রিকেটারদের সঙ্গে কথা বলাই এ ক্ষেত্রে সবথেকে ভাল। আগে আমাদের দেখতে হবে পিচ কী রকম ছিল। তারপর সেই অনুযায়ী বলের নির্মাণে কোনও বদল আনা যায় কি না দেখতে হবে।”

চিপকের পিচ নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠেছে। আনন্দ তুলে ধরেছেন ইশান্ত শর্মার একটি মন্তব্য। বলেছেন, “আমি শুধু টিভিতেই পিচ দেখেছি। কাছে গিয়ে দেখার সুযোগ হয়নি। কিন্তু মনে করে দেখুন, ৩০০তম উইকেট পাওয়ার দিনে ইশান্ত শর্মাও বলেছিল যেন রাস্তায় বোলিং করছে। এতটাই শক্ত ছিল চিপকের পিচ।”

Advertisement

এর সঙ্গেই আনন্দ জানিয়ে দিয়েছেন, ভারত-ইংল্যান্ড সিরিজে কোনও নতুন বল ব্যবহৃত হয়নি। তাঁর দাবি, সব বলই খারাপ ছিল না। এমনকি, একটি বল ১০৪ ওভার ব্যবহার করা হয়েছে।

আরও পড়ুন

Advertisement