Advertisement
১৬ এপ্রিল ২০২৪
India vs England 2021

ভুবির পরিকল্পনাতেই নাস্তানাবুদ স্টোকসরা, জানালেন শার্দূল

ভারতের শুকনো পিচে বল করার ফলে বলের গতির পরিবর্তন শিখতে পেরেছেন বলে জানান শার্দূল।

আলোচনায় ব্যস্ত বিরাট এবং শার্দূল।

আলোচনায় ব্যস্ত বিরাট এবং শার্দূল। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২১ ১৩:৫৭
Share: Save:

দ্বিতীয় টি২০ ম্যাচে ইংল্যান্ডের রান আরও বাড়তে পারতো শেষের দিকের ওভারে বেন স্টোকসদের না আটকালে। সেই কাজ নাকি সম্ভব হয়েছে ভুবনেশ্বর কুমারের বুদ্ধিতে, তেমনটাই জানালেন শার্দূল ঠাকুর।

মোতেরায় দ্বিতীয় টি২০ ম্যাচে ইংল্যান্ড ব্যাট করার সময় শেষ ৫ ওভারে ভারতীয় বোলাররা দেন মাত্র ৩৫ রান। তুলে নেন অইন মর্গ্যান এবং স্টোকসের উইকেট। এই সাফল্যই বাড়তে দেয়নি রানের লক্ষ্য মাত্রা। কী ভাবে সম্ভব হল এমন? শার্দূল বলেন, “প্রথম ওভার করে ভুবি। সঙ্গে সঙ্গে ও বাকি বোলার এবং বিরাট কোহলীকে বলে পিচে থমকে যাচ্ছে বল। কম গতির বল এমন পিচে বেশি কার্যকর হবে। সেটাই করা হয়। বিপদে পড়ে ইংল্যান্ডের ব্যাটসম্যানরা।”

ভারতের শুকনো পিচে বল করার ফলে বলের গতির পরিবর্তন শিখতে পেরেছেন বলে জানান শার্দূল। তিনি বলেন, “ভারতের বেশির ভাগ সময় শুকনো পিচে খেলতে হয়। ক্রস সিমে বল করলে বোলারদের পক্ষেও বোঝা সম্ভব হয় না বল লাফাবে কি না। তাই শুকনো পিচে এই ধরনের বলে বিপদে পড়ে ব্যাটসম্যানরা।”

মঙ্গলবার তৃতীয় টি২০ ম্যাচে মুখোমুখি হবে ভারত এবং ইংল্যান্ড। মোতেরায় পিচের চরিত্র খুব যে পরিবর্তন হবে তা মনে করছেন না বিশেষজ্ঞরা। শার্দূলরা কি একই পরিকল্পনায় বিপদে ফেলতে পারবেন স্টোকসদের?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE