Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs England 2021

এক দিনে পড়ল ১৫ উইকেট, ৩ দিনেই শেষ হওয়ার পথে চিপক টেস্ট?

ইংল্যান্ডের হয়ে প্রতিরোধ গড়ে তুলেছিলেন উইকেটকিপার বেন ফোকস (১০৭ বলে ৪২ রান)। তাঁর জন্যই ফলো অন বাঁচিয়ে নেয় ইংল্যান্ড।

রবিচন্দ্রন অশ্বিনদের দাপটে দাঁড়াতেই পারলেন না জো রুটরা।

রবিচন্দ্রন অশ্বিনদের দাপটে দাঁড়াতেই পারলেন না জো রুটরা। ছবি: টুইটার থেকে

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২১ ১৮:০৮
Share: Save:

দিনের শুরুতে ব্যাট করছিলেন ভারতীয় ব্যাটসম্যানরা, শেষও করলেন তাঁরাই। মাঝে সাড়ে ৫ ঘণ্টায় শেষ ইংল্যান্ডের প্রথম ইনিংস। চিপকের ঘূর্ণি পিচে রাজত্ব করার কথা ছিল স্পিনারদের, দেখাও গেল সেটাই। সারাদিনে ২ দল মিলিয়ে পড়ল ১৫ উইকেট, তার মধ্যে ১০ উইকেটই নিলেন স্পিনাররা।

শনিবার সাংবাদিক বৈঠকে ৩৫০ রানই যথেষ্ট, বলেছিলেন রোহিত শর্মা। দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে যদিও ভারত শেষ হয়ে যায় ৩২৯ রানে। খুব ক্ষতি যে তাতে হয়েছে এমন মনে করবেন না বিরাট কোহালিরা। রবিচন্দ্রন অশ্বিনদের দাপটে দাঁড়াতেই পারলেন না জো রুটরা। ১৩৪ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। তাঁদের ১০ উইকেটের মধ্যে ৭টিই নিলেন ভারতীয় স্পিনাররা। ৫ উইকেট নিলেন অশ্বিন। ইংল্যান্ডের হয়ে প্রতিরোধ গড়ে তুলেছিলেন উইকেটকিপার বেন ফোকস (১০৭ বলে ৪২ রান)। তাঁর জন্যই ফলো অন বাঁচিয়ে নেয় ইংল্যান্ড। ১৯৫ রানের লিড পেয়ে গিয়েছিল ভারত।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে টি২০ মেজাজে শুরু করেছিলেন রোহিত এবং শুভমন গিল। ১১.২ ওভারে ৪২ রানের জুটি গড়েন ২ জনে। তার মধ্যে ২টি ছয় মারেন ভারতীয় ওপেনাররা। শুভমনকে (২৮ বলে ১৪ রান) ফেরালেন জ্যাক লিচ। দিনের শেষে ভারতের স্কোর ৫৪/১। ইংল্যান্ডের থেকে ইতিমধ্যেই ২৪৯ রানে এগিয়ে রয়েছেন বিরাটরা। আগামিকাল দ্রুত আরও ৫০ রান তুলে যদি ইনিংস শেষ করে দেয় ভারত, তবে তৃতীয় দিনেই ম্যাচ শেষ হয়ে যাওয়ার সম্ভবনা প্রবল। এমন কিছুই দেখার আশায় থাকবেন ভারতীয় সমর্থকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

virat kohli Team India India vs England 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE