Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ অক্টোবর ২০২১ ই-পেপার

India vs England: রহাণে, পুজারার ব্যর্থতার জন্য শাস্ত্রীদেরই দায়ী করছেন সুনীল গাওস্কর

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৪ অগস্ট ২০২১ ১৬:০৪
ব্যর্থ হচ্ছেন রহাণে, পুজারা।

ব্যর্থ হচ্ছেন রহাণে, পুজারা।

ইংল্যান্ড সফরে ভারতীয় দলে চিন্তা ক্রমশ বাড়ছে চেতেশ্বর পুজারা এবং অজিঙ্ক রহাণেকে নিয়ে। বাকি ব্যাটসম্যানরা মোটামুটি রান পেলেও ভারতের ব্যাটিংয়ের অন্যতম সেরা স্তম্ভ এই দুই ব্যাটসম্যানের খারাপ ফর্ম চিন্তায় রেখেছে দলকে।

সুনীল গাওস্কর মনে করছেন, এই দুই ব্যাটসম্যানের টেকনিকে গলদ রয়েছে। এটা নিয়ে আরও ভাবতে হবে। তবে এর জন্য এই দু’জনকে যতটা না দোষ দিয়েছেন সানি, তার থেকে অনেক বেশি দায়ী করছেন রবি শাস্ত্রী, বিক্রম রাঠোরদের।

গাওস্করের মতে, টেকনিক নিয়ে আরও ভাবতে হবে। পূজারা, রহাণের রান না পাওয়ার পিছনে ভুল টেকনিকই দায়ী। আর এটা ঠিক করার দায়িত্ব কোচেদেরই। অর্থাৎ নাম না করে ভারতীয় দলের প্রধান কোচ শাস্ত্রী এবং ব্যাটিং কোচ রাঠোরেরই সমালোচনা করছেন গাওস্কর।

Advertisement

ভারতের প্রাক্তন অধিনায়ক বলেছেন, “অস্ট্রেলিয়াতে দেখেছি কী ভাবে আউটসুইঙ্গারে পরাস্ত হয়ে উইকেট খোয়াল রহাণে। এখানেও কিছু বদলায়নি। কোথায় ভুল হচ্ছে ওর? কার সেটা দেখার কথা? কোচেদের এ বার এগিয়ে আসার সময় হয়েছে। যদি একই ভাবে বারবার আউট হয়, তাহলে টেকনিকের যতটা গলদ ততটাই ব্যর্থতা কোচেদেরও।”

দ্বিতীয় দিনের খেলার শেষে গাওস্কর বলেছেন, “বিশ্ব টেস্ট ফাইনালে ভারতের সর্বোচ্চ রান কিন্তু রহাণের ছিল। বাকি কেউ সেই রানকে টপকাতে পারেনি। ওরা ঠান্ডা মাথার ক্রিকেটার। দল থেকে বাদ পড়লে কেউ হতাশায় জামা ছিঁড়বে না বা ঝামেলা পাকাবে না। কিন্তু বাদ দেওয়াটা সমাধান নয়।”

গাওস্করের পরামর্শ, পুজারা এবং রহাণেকে নিজের মতো খেলতে দেওয়া হোক। যদি লাগাতার তাঁরা ব্যর্থ হন, তাহলে টেকনিক নিয়ে ভেবে দেখা উচিত।

আরও পড়ুন

Advertisement