Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India vs England 2021

India vs England: লর্ডসের তৃতীয় দিন কোহলীদের বিরুদ্ধে কী পরিকল্পনা জানালেন অ্যান্ডারসন

ভারতের প্রথম ইনিংস শেষ হয়ে ৩৬৪ রানে। ২৯ ওভার বল করে ৬২ রান দিয়ে পাঁচ উইকেট নেন অ্যান্ডারসন।

ভারতের প্রশংসা করেন অ্যান্ডারসন।

ভারতের প্রশংসা করেন অ্যান্ডারসন। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২১ ১২:৫১
Share: Save:

লর্ডস টেস্টের দ্বিতীয় দিন ভারতকে তাড়াতাড়ি ফিরিয়ে দিয়ে ইংল্যান্ডকে ম্যাচে ফিরিয়ে আনেন জেমস অ্যান্ডারসনরা। এ বার লিড নেওয়ার লক্ষ্যে ব্যাট করছেন জো রুটরা। ভারতের বিরুদ্ধে তৃতীয় দিন কী ভাবে এগোতে চাইছেন অ্যান্ডারসনরা?

তৃতীয় দিনের শেষে সাংবাদিক বৈঠকে অ্যান্ডারসন বলেন, “জো রুট এবং রোরি বার্নসের জুটিটা দারুণ ছিল। ৪৯ রানে আউট হওয়াটা খুবই লজ্জার। তবে ম্যাচে ভাল জায়গায় আছি আমরা। সামনে অনেকটা লড়াই। প্রতিটা সেশন ধরে এগোতে হবে আমাদের। তবেই ম্যাচ নিজেদের দিকে নিয়ে আসতে পারব আমরা।”

ভারতের প্রশংসা করেন অ্যান্ডারসন। তিনি বলেন, “প্রথম দিন ভাল খেলেছে ভারত। আমাদেরকেও সেই ভাবেই খেলতে হবে। তবেই ম্যাচে ফিরতে পারব।”

লর্ডসের অনার বোর্ডে সপ্তম বার নাম উঠল অ্যান্ডারসনের। ভারতের বিরুদ্ধে পাঁচ উইকেট নিলেন তিনি। এর আগে আরও তিন বার ভারতের বিরুদ্ধে লর্ডসের মাঠে পাঁচ উইকেট নিয়েছেন জিমি। তবে এটাই শেষ নয়, আবার লর্ডসের অনার বোর্ডে নাম তুলতে চান তিনি।

ভারতের প্রথম ইনিংস শেষ হয়ে ৩৬৪ রানে। ২৯ ওভার বল করে ৬২ রান দিয়ে পাঁচ উইকেট নেন অ্যান্ডারসন। দিনের শেষে ৩৯ বছরের ইংরেজ পেসার বলেন, “লর্ডসের মাঠে পাঁচ উইকেট নেওয়া সব সময়ই আলাদা। তবে কিছু বার এই মাঠে যখনই খেলতে নেমেছি, মনে হয়েছে এটাই কি শেষ বার? লর্ডস আমার জন্য সব সময়ই প্রিয়। এখানেই অভিষেক ঘটেছিল আমার। প্রথম বার পাঁচ উইকেট নিয়েছি এই মাঠেই। সাত উইকেটও নিয়েছি। আশা করব এটাই আমার শেষ বার নয় এই মাঠে। অনার বোর্ডেও শেষ বার যাতে না হয় সেই আশাও করব।”

প্রথম দিনের শেষে ভারতের স্কোর ছিল ২৭৬/৩। সেখান থেকে দ্বিতীয় দিনের শেষে লোকেশ রাহুলরা শেষ হয়ে যান ৩৬৪ রানে। অ্যান্ডারসনদের দাপটে ম্যাচে ফিরে আসার একটা পথ খুঁজে পায় ইংল্যান্ড। দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ১১৯/৩। ক্রিজে রয়েছেন জো রুট এবং জনি বেয়ারস্টো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE