Advertisement
০৫ মে ২০২৪
India vs England 2021

মোতেরায় প্রথম বার অনুশীলনে নামল ভারত, সুযোগ-সুবিধা দেখে উচ্ছ্বসিত হার্দিক, পূজারারা

বিশ্বের সবথেকে বড় স্টেডিয়ামে দিন-রাতের টেস্ট খেলতে চলেছে ভারত।

জিমে বিরাট, ইশান্ত, হার্দিক, অক্ষর এবং ঋষভ

জিমে বিরাট, ইশান্ত, হার্দিক, অক্ষর এবং ঋষভ ছবি টুইটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২১ ১৮:৩২
Share: Save:

বিশ্বের সবথেকে বড় স্টেডিয়ামে দিন-রাতের টেস্ট খেলতে চলেছে ভারত। মোতেরায় শনিবার থেকে অনুশীলনে নেমে পড়লেন বিরাট কোহালিরা। ভারতীয় বোর্ডের ওয়েবসাইটে এদিন ভিডিয়ো পোস্ট করা হয়েছে। প্রথম বার এত বড় স্টেডিয়াম চাক্ষুষ করতে পেরে আনন্দে বিহ্বল হয়ে গিয়েছিলেন অনেকেই। যশপ্রীত বুমরা, চেতেশ্বর পূজারারা দীর্ঘক্ষণ ঘুরে ঘুরে দেখতে থাকেন মোতেরার আশপাশ।

এরপরে ভারতীয় দলের নেটে অনুশীলন করার একটি ভিডিয়ো পোস্ট করে বিসিসিআই। দেখা গিয়েছে, বাকি স্টেডিয়ামগুলিতে মাঠের ভিতরে নেট অনুশীলন হলেও, মোতেরায় স্টেডিয়ামের বাইরেই আলাদা করে অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন অনুশীলনের পিচ তৈরি করা হয়েছে। পাশাপাশি একাধিক পিচ থাকলেও চারটি পিচে ভারতীয় ক্রিকেটারদের অনুশীলন করতে দেখা গিয়েছে।

অনুশীলনের পর ভারতীয় ক্রিকেটারেরা মোতেরা সম্পর্কে নিজেদের অভিজ্ঞতা বোর্ডের ভিডিয়োয় বলেছেন। প্রথমেই এসে হার্দিক পাণ্ড্য বললেন, “বিশ্বের বৃহত্তম স্টেডিয়ামে খেলতে নামা, সত্যি বলতে অবিশ্বাস্য লাগছে। সমর্থকদের ফেরার জন্য তর সইছে না। ওঁদের সামনে ওই পরিস্থিতিতে খেলার জন্য মুখিয়ে রয়েছি। এই মাঠের বিশালতা, সুযোগ-সুবিধা— এগুলোর সঙ্গে মানিয়ে নিতে আমাদের সবার প্রায় ১ ঘণ্টা সময় লেগেছে আজ। ভারতের মাটিতে এরকম একটা স্টেডিয়াম যেখানে এতজন মানুষ একসঙ্গে বসে খেলা দেখতে পারেন, এটা ভেবে নিজেকে গর্বিত মনে হচ্ছে।

পূজারার মন্তব্য, “বিরাট স্টেডিয়াম। মোতেরায় প্রথম গোলাপি বলের টেস্ট খেলতে মুখিয়ে রয়েছি আমরা। অসাধারণ মাঠ। আমরা প্রত্যেকটি সুবিধা উপভোগ করছি। ড্রেসিংরুমের পাশেই জিম রয়েছে। ফলে ম্যাচ চলাকালীনও কেউ ইচ্ছে করলে গা ঘামিয়ে নিতে পারে। আজ প্রথমবার জিম সেশন করলাম। দারুণ সময় কাটিয়েছি।”

অভিজ্ঞতা ভাগ করতে গিয়ে ময়াঙ্ক আগরওয়াল বললেন, “মোতেরায় ঢুকে বিশাল গ্যালারি দেখে অবাক হয়ে গিয়েছি। আগে কোনওদিন এত বড় মাঠে খেলার সৌভাগ্য হয়নি। আজ জিম করে দুর্দান্ত লাগল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE