Advertisement
০৮ মে ২০২৪
India vs England 2021

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে জোড়া মাইলফলক বিরাট কোহলীর

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন তিনি।

অর্ধশতরানের পর কোহলী।

অর্ধশতরানের পর কোহলী। ছবি পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২১ ১০:০৪
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন তিনি। জয়ের ছক্কাও এসেছে তাঁর ব্যাট থেকে। একইসঙ্গে জোড়া মাইলফলক তৈরি করলেন বিরাট কোহলী

প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ৩০০০ রান হল কোহলীর। এই মুহূর্তে ৮৭টি টি-টোয়েন্টি ম্যাচে তাঁর রান ৩০০১। পাশাপাশি টেস্ট, একদিনের ক্রিকেট এবং টি-টোয়েন্টি, তিন ফরম্যাটেই তাঁর গড় রয়েছে ৫০-এর উপরে। টি-টোয়েন্টিতে রানের বিচারে কোহলীর পিছনে রয়েছেন দু’জন। নিউজিল্যান্ডের মার্টিন গাপ্টিল (২৮৩৯) এবং ভারতের রোহিত শর্মা (২৭৭৩)। তবে দ্রুততম হিসেবে ৩০০০ রানে পৌঁছনোর রেকর্ড কোহলীরই থাকছে আপাতত। গাপ্টিল এবং রোহিত ইতিমধ্যেই কোহলীর থেকে অনেক বেশি ম্যাচ খেলেছেন।

রবিবার আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়ক হিসেবে ১২০০০ রানও হয়ে গেল কোহলীর। প্রথম ভারতীয় অধিনায়ক হিসেবে এই কীর্তি স্পর্শ করলেন তিনি। অধিনায়ক হিসেবে ১২ হাজারের বেশি রান রয়েছে অস্ট্রেলিয়ার রিকি পন্টিং এবং দক্ষিণ আফ্রিকার গ্রেম স্মিথের। এখন অধিনায়ক হিসেবে কোহলীর রান ১২০৫৬। পন্টিং (১৫৪৪০) তালিকার শীর্ষে। এরপর স্মিথ (১৪৮৭৮)। ২২৬ ইনিংসে এই কীর্তি গড়েছেন কোহলি। উল্লেখ্য, অধিনায়ক হিসেবে মহেন্দ্র সিংহ ধোনির রান ছিল ১১,২০৭।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE