Advertisement
১৯ এপ্রিল ২০২৪
ICC Test Ranking

চেন্নাই টেস্টের পর আইসিসি-র ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে পরিবর্তন, আরও নীচে নামলেন বিরাট

বুধবার আইসিসি-র প্রকাশিত তালিকায় শীর্ষ স্থান ধরে রেখেছেন কেন উইলিয়ামসন।

টেস্ট র‍্যাঙ্কিংয়ে ৫ নম্বরে নেমে এলেন বিরাট।

টেস্ট র‍্যাঙ্কিংয়ে ৫ নম্বরে নেমে এলেন বিরাট। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৪৪
Share: Save:

চেন্নাইয়ে পঞ্চম দিনে তাঁর ব্যাট থেকে এসেছিল লড়াকু ৭২ রান। সেই ইনিংস যদিও টেস্ট র‍্যাঙ্কিংয়ে বিরাট কোহালির পতন আটকাতে পারল না। আইসিসি-র টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে এক ধাপ নেমে পঞ্চম স্থানে নেমে এলেন ভারত অধিনায়ক। অন্য দিকে ৩ নম্বরে উঠে এলেন জো রুট

বুধবার আইসিসি-র প্রকাশিত তালিকায় শীর্ষ স্থান ধরে রেখেছেন কেন উইলিয়ামসন। নিউজিল্যান্ডের অধিনায়ক ৯১৯ পয়েন্ট নিয়ে সবার ওপরে। দ্বিতীয় স্থানে রয়েছেন স্টিভ স্মিথ। প্রথম ২ স্থানে কোনও পরিবর্তন হয়নি। ৫ নম্বরে থাকা ইংরেজ অধিনায়ক ২ ধাপ ওপরে উঠে এসেছেন। ৮৮৩ পয়েন্ট নিয়ে ৩ নম্বরে তিনি। চেন্নাইয়ের মাঠে ২১৮ রানের ম্যাচ জেতানো ইনিংস তাঁকে অনেকটাই এগিয়ে দিয়েছে সেরা টেস্ট ব্যাটসম্যানের তালিকায়। উইলিয়ামসনের থেকে মাত্র ৩৬ পয়েন্ট দূরে রয়েছেন তিনি। ভারতের বিরুদ্ধে আরও ৩ ম্যাচ বাকি। সুযোগ থাকবে তাঁর কাছে শীর্ষে ওঠার।

সময় ভাল যাচ্ছে না কোহালির। তাঁর অধিনায়কত্বে পর পর ৪টি টেস্ট হেরেছে ভারত। শতরান পাননি ২০২০ সালে। নতুন বছরে প্রথম ম্যাচেও থামতে হয়েছে ৭২ রানে। ব্যাটসম্যান হিসেবে আইসিসি-র র‍্যাঙ্কিংয়েও নেমে যেতে হল তাঁকে। ৫ নম্বরে নেমে এসেছেন তিনি। ৪ নম্বরে নেমে এসেছেন মার্নাস লাবুশানে।

টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে জেমস অ্যান্ডারসনের। ৩ নম্বরে উঠে এসেছেন তিনি। প্রথম দশে না থাকলেও ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে ঋষভ পন্থ (১৩ নম্বরে) এবং শুভমন গিলেরও (৪০ নম্বরে)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE