Advertisement
১৯ এপ্রিল ২০২৪
India vs England 2021

টি-টোয়েন্টি সিরিজে বিরাট মাইল ফলকের সামনে কোহলী

টেস্ট সিরিজে কোহলী রান না পেলেও ভারতের জয় আটকায়নি। শুক্রবার থেকে শুরু হতে চলা টি২০ সিরিজে যদিও তাঁর ব্যাটে রান চাইবেন সমর্থকরা।

মাইল ফলক ছোঁয়ার পথে বিরাট কোহলী।

মাইল ফলক ছোঁয়ার পথে বিরাট কোহলী। ছবি: এএফপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২১ ১১:৪০
Share: Save:

বিরাট কোহলী ছন্দে নেই বলে নানা মহলে গুঞ্জন। তবে এর মাঝেও রেকর্ড গড়ার সামনে তিনি। আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে ৩ হাজার রানের থেকে ৭২ রান দূরে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে দেশের হয়ে টি২০ ক্রিকেটে ৩ হাজার রানের মালিক হতে পারেন কোহলী।

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে কোহলী রান না পেলেও ভারতের জয় আটকায়নি। শুক্রবার থেকে শুরু হতে চলা টি২০ সিরিজে যদিও তাঁর ব্যাটে রান চাইবেন সমর্থকরা। আন্তর্জাতিক মঞ্চে টি২০-তে সব চেয়ে বেশি রান কোহলীর (২৯২৮)। ৮৫টি টি২০ ম্যাচে রয়েছে ২৫টি অর্ধ শতরান, গড় ৫০.৪৮। এই ধরনের ক্রিকেটে আন্তর্জাতিক শতরান না পেলেও সব চেয়ে বেশি রান তাঁরই।

কোহলীর পরেই রয়েছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপ্টিল। ৯৯টি আন্তর্জাতিক টি২০ ম্যাচে তাঁর সংগ্রহ ২৮৩৯ রান, রয়েছে ২টি শতরান। তৃতীয় স্থানে ভারতের রোহিত শর্মা। এই ধরনের ক্রিকেটে সব চেয়ে বেশি শতরানের মালিক তিনি। ১০৮টি টি২০ ম্যাচে ৪টি শতরান-সহ তাঁর রান ২৭৭৩।

টি২০-তে কার রান কত?

টি২০-তে কার রান কত? গ্রাফিক: শৌভিক দেবনাথ

৫টি টি২০ ম্যাচের সিরিজে প্রথম ম্যাচেই কি কোহলী পারবেন ৩ হাজার রানের মালিক হতে? তা জানা যাবে ১২ মার্চ। প্রথম ম্যাচে না হলেও সুযোগ থাকবে আরও ৪টি ম্যাচে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli t20 India vs England 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE