Advertisement
২২ জুলাই ২০২৪
Virat Kohli

India vs England: আইসিসি পয়েন্ট কাটায় খুশি নন বিরাট কোহলী, দ্বিতীয় টেস্টে নেই শার্দূল

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ ড্র তো হয়েছেই, পাশাপাশি ধাক্কা খেয়েছে ভারত। মন্থর ওভার রেটের জন্য দু’পয়েন্ট কাটা গিয়েছে তাদের।

বিরাট কোহলী।

বিরাট কোহলী। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২১ ১৯:৩৯
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ ড্র তো হয়েছেই, পাশাপাশি ধাক্কা খেয়েছে ভারত। মন্থর ওভার রেটের জন্য দু’পয়েন্ট কাটা গিয়েছে তাদের। এই সিরিজ আগামী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত হওয়ায় এর প্রভাব বিরাট কোহলীর উপর পরের দিকে পড়তেই পারে।

আইসিসি-র এই সিদ্ধান্তে নিজেদের উপরে একেবারেই খুশি নন কোহলী। বলেছেন, “এটা আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। এতগুলি ওভার আমরা করলাম। মাত্র দু’ওভারের জন্য শাস্তি পেতে হল। খেলার গতির সঙ্গে আমাদের তাল মিলিয়ে চলতেই হবে। এত ধীরে বল করলে হবে না। পয়েন্ট খুবই গুরুত্বপূর্ণ।”

কোহলী বুধবার স্পষ্ট করে দিয়েছেন যে দ্বিতীয় টেস্টে শার্দূল ঠাকুরকে পাওয়া যাবে না। ভারত অধিনায়কের কথায়, “(রবীন্দ্র) জাডেজা প্রথম ম্যাচে রান পেয়েছে। দ্বিতীয় ম্যাচে ও অনেক আত্মবিশ্বাসী হয়ে নামবে। আমাদের ব্যাটিং বেশ শক্তিশালী। লোয়ার অর্ডারও আগের ম্যাচে ভাল খেলেছে। হ্যাঁ, ব্যাট হাতে শার্দূলের প্রতিভা রয়েছে ঠিকই। কিন্তু ব্যাটসম্যানদের শক্তির দিক থেকে আমরা ভাল জায়গাতেই রয়েছি। পূজারা, রহাণে এবং আমি আগের ম্যাচে ভাল রান করতে পারিনি ঠিকই। কিন্তু দ্বিতীয় টেস্ট আমাদের কাছে নতুন সুযোগ।”

প্রশ্ন হল, শার্দূলের বদলে কে ঢুকবেন দলে? বিরাট জানিয়েছেন, প্রথম একাদশ নির্বাচিত করবেন ম্যাচের দিন সকালে। লর্ডসের উইকেট কিছুটা শুকনো রয়েছে। খুব বেশি আর্দ্রও নয়। তাই রবিচন্দ্রন অশ্বিনকে হয়তো প্রথম একাদশে দেখা যেতে পারে।

রহাণের অফ ফর্ম নিয়েও কোহলী খুব একটা চিন্তিত নন। বলেছেন, “ব্যক্তিগত ভাবে কোন ক্রিকেটার কোন জায়গায় রয়েছে সেটা নিয়ে আমাদের চিন্তা নেই। একসঙ্গে দল হিসেবে আমরা কে কতটা অবদান রাখতে পারি সেটা নিয়েই আমি বেশি ভাবছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE