Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ অক্টোবর ২০২১ ই-পেপার

Shakib Al-Hasan: শাকিবের মুকুটে নতুন পালক, আইসিসি-র মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১১ অগস্ট ২০২১ ১৮:১৯
মাসের সেরা ক্রিকেটার শাকিব।

মাসের সেরা ক্রিকেটার শাকিব।
ফাইল ছবি

সম্প্রতি টি২০ সিরিজে অস্ট্রেলিয়াকে দুরমুশ করেছে বাংলাদেশ। আর তার পরেই দারুণ পুরস্কার পেলেন শাকিব আল-হাসান। আইসিসি-র জুলাই মাসের সেরা পুরুষ ক্রিকেটার নির্বাচিত হলেন তিনি। জিম্বাবোয়ের বিরুদ্ধে দুরন্ত খেলার জন্যেই এই পুরস্কার পেয়েছেন।

শাকিবের সঙ্গে দৌড়ে শামিল ছিলেন ওয়েস্ট ইন্ডিজের হেডেন ওয়ালশ জুনিয়র এবং অস্ট্রেলিয়ার মিচেল মার্শ। কিন্তু নিজের পারফরম্যান্সের কারণেই বাকিদের টপকে এই পুরস্কার হস্তগত করেছেন শাকিব।

জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের সিরিজে মোট ১৪৫ রান করা ছাড়াও আটটি উইকেট পেয়েছেন শাকিব। টি২০ সিরিজে মাত্র সাত ইকনমি রেটে তিনটি উইকেট পেয়েছেন। জিম্বাবোয়ের বিরুদ্ধে একমাত্র টেস্টে পেয়েছিলেন দু’ইনিংস মিলিয়ে পাঁচটি উইকেট। বাংলাদেশ সেই ম্যাচ ২২০ রানে জেতে।

Advertisement

শাকিব বলেছেন, “এই পুরস্কার পেয়ে আমি আপ্লুত। বেশ কিছু ম্যাচে ভাল খেলতে পেরেছি। তাই এই পুরস্কার আমার কাছে বিশেষ। দলকে জেতাতে পারলে সব থেকে বেশি ভাল লাগে আমার। তাই গত কয়েক সপ্তাহে বাংলাদেশের সাফল্যে আমি গর্বিত।”

মহিলা বিভাগে এই পুরস্কার পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের স্টেফানি টেলর। পাকিস্তানের বিরুদ্ধে একদিনের এবং টি২০ সিরিজে ভাল খেলেছেন তিনি।

আরও পড়ুন

Advertisement