Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Shakib Al Hasan

Shakib Al-Hasan: শাকিবের মুকুটে নতুন পালক, আইসিসি-র মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন

সম্প্রতি টি২০ সিরিজে অস্ট্রেলিয়াকে দুরমুশ করেছে বাংলাদেশ। আর তার পরেই দারুণ পুরস্কার পেলেন শাকিব আল-হাসান। আইসিসি-র জুলাই মাসের সেরা পুরুষ ক্রিকেটার নির্বাচিত হলেন তিনি।

মাসের সেরা ক্রিকেটার শাকিব।

মাসের সেরা ক্রিকেটার শাকিব। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২১ ১৮:১৯
Share: Save:

সম্প্রতি টি২০ সিরিজে অস্ট্রেলিয়াকে দুরমুশ করেছে বাংলাদেশ। আর তার পরেই দারুণ পুরস্কার পেলেন শাকিব আল-হাসান। আইসিসি-র জুলাই মাসের সেরা পুরুষ ক্রিকেটার নির্বাচিত হলেন তিনি। জিম্বাবোয়ের বিরুদ্ধে দুরন্ত খেলার জন্যেই এই পুরস্কার পেয়েছেন।

শাকিবের সঙ্গে দৌড়ে শামিল ছিলেন ওয়েস্ট ইন্ডিজের হেডেন ওয়ালশ জুনিয়র এবং অস্ট্রেলিয়ার মিচেল মার্শ। কিন্তু নিজের পারফরম্যান্সের কারণেই বাকিদের টপকে এই পুরস্কার হস্তগত করেছেন শাকিব।

জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের সিরিজে মোট ১৪৫ রান করা ছাড়াও আটটি উইকেট পেয়েছেন শাকিব। টি২০ সিরিজে মাত্র সাত ইকনমি রেটে তিনটি উইকেট পেয়েছেন। জিম্বাবোয়ের বিরুদ্ধে একমাত্র টেস্টে পেয়েছিলেন দু’ইনিংস মিলিয়ে পাঁচটি উইকেট। বাংলাদেশ সেই ম্যাচ ২২০ রানে জেতে।

শাকিব বলেছেন, “এই পুরস্কার পেয়ে আমি আপ্লুত। বেশ কিছু ম্যাচে ভাল খেলতে পেরেছি। তাই এই পুরস্কার আমার কাছে বিশেষ। দলকে জেতাতে পারলে সব থেকে বেশি ভাল লাগে আমার। তাই গত কয়েক সপ্তাহে বাংলাদেশের সাফল্যে আমি গর্বিত।”

মহিলা বিভাগে এই পুরস্কার পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের স্টেফানি টেলর। পাকিস্তানের বিরুদ্ধে একদিনের এবং টি২০ সিরিজে ভাল খেলেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh australia Shakib Al Hasan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE