Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

India vs England 2021: রবিনসনের আগুনে বোলিংয়ে কোহলীদের আত্মসমর্পণ, ইনিংসে জিতে সমতা রুটদের

টেস্টের চতুর্থ দিন ভারতের ব্যাটিং তাসের ঘরের মতো ভেঙে পড়ল। ফলে বিরাট কোহলীর দলকে এক ইনিংস ও ৭৬ রানে হারিয়ে দিল ইংল্যান্ড।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৮ অগস্ট ২০২১ ১৭:৫৮
Save
Something isn't right! Please refresh.
আউট হওয়ার পর হতাশ বিরাট কোহলী। ছবি - টুইটার

আউট হওয়ার পর হতাশ বিরাট কোহলী। ছবি - টুইটার
ছবি - টুইটার

Popup Close

মাত্র ৫৪ মিনিটে খেল খতম! লর্ডসের পুনরাবৃত্তি ঘটাতে ব্যর্থ ভারত। হেডিংলে টেস্টের দ্বিতীয় ইনিংসে ৬৩ রানে বাকি ৮ উইকেট হারিয়ে ২৭৮ রানে গুটিয়ে গেল টিম ইন্ডিয়া। টেস্টের চতুর্থ দিন ভারতের তারকাখচিত ব্যাটিং অর্ডার তাসের ঘরের মতো ভেঙে পড়ল। ফলে বিরাট কোহলীর দলের বিরুদ্ধে এক ইনিংস ও ৭৬ রানে জিতে সিরিজে সমতা ফেরাল জো রুটের ইংল্যান্ড। সৌজন্যে অলি রবিনসনের আগুনে জোরে বোলিং। ৬৫ রানে ৫ উইকেট নিয়েই তিনি একাই শেষ করে দিলেন। তাঁকে যোগ্য সঙ্গত দিলেন ক্রেগ ওভার্টন। তিনি নিলেন ৪৭ রানে ৩ উইকেট। জেমস অ্যান্ডারসন ফেরালেন অজিঙ্ক রহাণেকে।

কোহলী ও চেতেশ্বর পুজারাকে আটকে দেওয়ার জন্য চতুর্থ দিন সকালে নতুন বল হাতে তুলে নেন রুট। আর সেখানেই বাজিমাত। ৮৩.৩ ওভারে অলি রবিনসনের ভেতরে আসা বল পুজারা প্যাড দিয়ে খেললে লেগ বিফোরের আবেদন করে ইংল্যান্ড। সেই আবেদন আম্পায়ার খারিজ করলেও রিভিউ নেন রুট। রিভিউ তাঁর দলের পক্ষে যায়। ফলে ১৮৯ বলে ৯১ রান করে সাজঘরে ফিরে যান পুজারা। ২১৫ রানে ৩ উইকেট হারায় ভারত।

চাপে থাকা কোহলী এ দিন প্রথমে একবার জেমস অ্যান্ডারসনের হাত থেকে বেঁচে যান। রিপ্লেতে দেখা যায় বল তাঁর ব্যাটের পাশ দিয়ে চলে গিয়েছে। শট খেলার সময় প্যাডে ব্যাট লেগেছে। তবে লাভ হয়নি। ২৬তম অর্ধ শতরান পূর্ণ করতেই রবিনসনের বলে প্রথম স্লিপে থাকা রুটের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৫৫ রানে আউট হন কোহলী। ২৩৭ রানে ৪ উইকেট হারিয়ে তখন বেশ চাপে ভারত।

Advertisement
ভারতকে একা গুঁড়িয়ে দেওয়ার পর অলি রবিনসন। ছবি - টুইটার

ভারতকে একা গুঁড়িয়ে দেওয়ার পর অলি রবিনসন। ছবি - টুইটার



রহাণেও পারেননি। তাঁকে ফেরান অ্যান্ডারসন। রহাণে যখন আউট হন তখন দল ২৩৯ রানে ৫ উইকেট হারিয়ে একেবারে ব্যাকফুটে। বাকি সময়টা শুধুই ঋষভ পন্থ, মহম্মদ শামি, ইশান্ত শর্মাদের আসা-যাওয়ার পালা।

ফলে লিডসে এক ইনিংস ৭৬ রানে হেরে ইংল্যান্ডকে সিরিজ জেতার সুযোগ করে দিল ভারত।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement