Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Moeen Ali

India vs England: বিরাটদের বিরুদ্ধে বৃহস্পতিবার নতুন অস্ত্র নিয়ে নামছেন রুটরা

বেন স্টোকস, ক্রিস ওকস না থাকায় মইন আলির মতো একজন অলরাউন্ডারকেই দলে চাইছে ইংল্যান্ড।

মহম্মদ সিরাজ এবং বিরাট কোহলী।

মহম্মদ সিরাজ এবং বিরাট কোহলী। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২১ ১৪:৪৩
Share: Save:

লর্ডসে দ্বিতীয় টেস্টের আগে ইংল্যান্ড দলে ফিরছেন মইন আলি। স্পিনার অলরাউন্ডার মইন দলে ফিরলে ব্যাটিং গভীরতা যেমন বাড়বে, তেমনই একজন স্পিনারও পাবে ইংল্যান্ড। ভারতের বিরুদ্ধে এই অস্ত্রই ব্যবহার করতে চাইছেন জো রুটরা।

বেন স্টোকস, ক্রিস ওকস না থাকায় মইন আলির মতো একজন অলরাউন্ডারকেই দলে চাইছে ইংল্যান্ড। প্রথম টেস্টে কোনও স্পিনার ছিল না ইংল্যান্ড দলে। দ্বিতীয় টেস্টে সেই অভাবও ঢাকতে চাইবে তারা। তবে শেষ ২৩ মাসে মাত্র একটি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন মইন। সেই ম্যাচে যদিও ২৩ বলে পঞ্চাশ করেন তিনি। এই বছর ফেব্রুয়ারি মাসে ভারতের বিরুদ্ধে শেষ টেস্ট খেলেছেন তিনি। আটটি উইকেট নেন সেই ম্যাচে।

২০১৯ সালের পর ইংল্যান্ডের মাটিতে প্রথম টেস্ট খেলতে চলেছেন মইন। অ্যাশেজে খেলেছিলেন তিনি। এখনও অবধি ৬১টি টেস্ট খেলেছেন তিনি। তাঁর সংগ্রহ ২৮৩১ রান এবং ১৮৯টি উইকেট। টেস্টে তাঁর পাঁচটি শতরান রয়েছে। ইনিংসে পাঁচ উইকেট নিয়েছেন পাঁচ বার।

ফিরছেন মইন আলি।

ফিরছেন মইন আলি। —ফাইল চিত্র

প্রথম টেস্টে পঞ্চম দিনে খেলাই হয়নি বৃষ্টির জন্য। ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিল ১৫৭ রান। বৃষ্টির জন্য সেই খেলা যদিও ড্র হয়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

test cricket india vs england Moeen Ali
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE