Advertisement
২৫ এপ্রিল ২০২৪
rohit sharma

India vs England 2021: ‘ওর শতরান পাওয়া সময়ের অপেক্ষা,’ কার সম্পর্কে এমন বললেন গাওস্কর

দীর্ঘ ১৪ বছর পর ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ জেতার স্বপ্ন দেখছে ভারত। দ্বিতীয় টেস্টে জিতে সিরিজে এগিয়েও গিয়েছে তারা।

রোহিতকে নিয়ে আশাবাদী গাওস্কর।

রোহিতকে নিয়ে আশাবাদী গাওস্কর। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২১ ১৯:০১
Share: Save:

দীর্ঘ ১৪ বছর পর ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ জেতার স্বপ্ন দেখছে ভারত। দ্বিতীয় টেস্টে জিতে সিরিজে এগিয়েও গিয়েছে তারা। ব্যাট হাতে কেএল রাহুল ভাল খেললে, বল হাতে দাপিয়েছেন মহম্মদ সিরাজ।

তবে ব্যাট হাতে রোহিত শর্মার পারফরম্যান্স কারওর নজর এড়ায়নি। প্রথম ইনিংসে ৮৩ রানে আউট হয়েছেন তিনি। ইদানীং বিদেশের মাটিতে নির্ভরযোগ্য হয়ে উঠছেন রোহিত। বিদেশে প্রথম শতরানের সুযোগ হাতছাড়া করলেও সুনীল গাওস্করের আশা, খুব শীঘ্রই সেই স্বপ্ন পূরণ হতে চলেছে রোহিতের।

সম্প্রচারকারী চ্যানেলে গাওস্কর বলেছেন, “টেস্ট ম্যাচে প্রথম দিনে পিচ কীরকম আচরণ করবে, সেটা অনেকেই বুঝতে পারে না। বল বেশি বাউন্স করতে পারে, আবার না-ও পারে। ক্রিজে গিয়ে মানিয়ে নেওয়াই আসল কাজ। লর্ডসে প্রথম ইনিংসে রোহিত সেটা দেখিয়ে দিয়েছে। কোন বলে শট খেলবে আর কোনটা ছাড়বে, সেই বুদ্ধিটা দারুণ কাজে লাগিয়েছে। এক বার দেখুন কতগুলো বল ও ছেড়েছে। অনেকগুলো তো স্টাম্পের গা ঘেঁষে চলে গিয়েছে। এই মানিয়ে নেওয়ার মানসিক ক্ষমতাই রোহিতকে বাকিদের থেকে আলাদা করে দিয়েছে।”

শতরান না করতে পারায় লর্ডসের ‘হনার বোর্ডে’ হয়তো রোহিতের নাম ওঠেনি। তবে গাওস্করের মতে, খেলায় যে পরিবর্তন এনেছেন রোহিত, তার দিকেই বেশি জোর দেওয়া উচিত। বলেছেন, “একজন ক্রিকেটার যদি প্রতি ম্যাচে ৮০ রান করে তাহলে সিরিজ শেষে ৪০০-৫০০ রান করে ফেলবে। একজন অধিনায়কের আর কী চাই? লর্ডসে শতরান পাওয়াই একমাত্র ব্যাপার নয়। লিডস, ট্রেন্ট ব্রিজও রয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rohit sharma Sunil Gavaskar India vs England 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE