Advertisement
২০ এপ্রিল ২০২৪
Rashid Khan

Afghanistan: মন ভাল নেই রশিদের, তালিবানের নয়, আফগানিস্তানের পতাকা এঁকে মাঠে নামলেন

ইংল্যান্ডের ‘দ্য হানড্রেড’ প্রতিযোগিতায় খেলছেন রশিদ। তাঁর দল ট্রেন্ট রকেটসের খেলা ছিল সাদার্ন ব্রেভের বিরুদ্ধে। সেই ম্যাচে গালে আফগানিস্তানের পতাকা এঁকে মাঠে নামেন তিনি।

রশিদ খান।

রশিদ খান। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২১ ১৭:৫০
Share: Save:

মন খারাপ রশিদ খানের। আফগানিস্তানের পতাকা মুখে এঁকে মাঠে নামলেন তিনি।

ইংল্যান্ডের ‘দ্য হানড্রেড’ প্রতিযোগিতায় খেলছেন আফগানিস্তানের এই তারকা ক্রিকেটার। এলিমিনেটর পর্বে তাঁর দল ট্রেন্ট রকেটসের খেলা ছিল সাদার্ন ব্রেভের বিরুদ্ধে। সেই ম্যাচে গালে আফগানিস্তানের পতাকা এঁকে মাঠে নামেন তিনি।

তালিবান সে দেশের দখল নেওয়ার পর টালমাটাল অবস্থা আফগানিস্তানের। রশিদ তাঁর দেশের পাশে দাঁড়িয়ে শান্তির বার্তা দিয়েছেন। তালিবানের নিজের পতাকা থাকলেও রশিদ তাঁর দেশের চিরাচরিত পতাকা এঁকে মাঠে নামেন।

টুইটারে তিনটি ছবি পোস্ট করেন রশিদ। প্রথম ছবিতে আফগানিস্তানের জাতীয় পতাকায় চুম্বন করছেন তিনি। পরের ছবিতে দেখা যাচ্ছে তিনি ডাগ আউটে বসে আছেন। চোখে, মুখে চিন্তার ছাপ স্পষ্ট। শেষ ছবিতে শুধু আফগানিস্তানের একটি পতাকা।

রশিদ লেখেন, ‘আজ আমরা সবাই আমাদের দেশকে একটু মূল্য দিই। ত্যাগগুলো যেন ভুলে না যাই। শান্তি, উন্নয়ন এবং ঐক্য আসুক দেশে। এই প্রার্থনা করি।’

রশিদ যে উদ্বিগ্ন, সেটা তাঁর দল ট্রেন্ট রকেটসের অধিনায়ক লুইস গ্রেগরির কথায় পরিষ্কার। তিনি বলেন, ‘‘আমাদের দলটা দারুণ। সবাই যতটা সম্ভব ওর খেয়াল রাখছে। ওকে ব্যস্ত রাখছে। ও যে পরিচিত চনমনে মেজাজে নেই, সেটা ওকে দেখলেই বোঝা যাচ্ছে। আমরা সবাই ওকে চাঙ্গা করার চেষ্টা করছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rashid Khan Afghanistan Crisis taliban
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE