Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ নভেম্বর ২০২১ ই-পেপার

টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিশ্বরেকর্ড স্পর্শ করার হাতছানি ভারতের সামনে

নিজস্ব প্রতিবেদন
ওয়েলিংটন ০৪ ফেব্রুয়ারি ২০১৯ ১১:৫৭
ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজেও কি এই ছবি দেখা যাবে? ছবি: এএফপি।

ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজেও কি এই ছবি দেখা যাবে? ছবি: এএফপি।

নিউজিল্যান্ডকে একদিনের সিরিজে ৪-১ ফলে হারানোর পর এ বার সামনে টি-টোয়েন্টি সিরিজ। তিন ম্যাচের এই সিরিজ শুরু হচ্ছে বুধবার ওয়েলিংটনে। যা জিতলে ভারতের সামনে বিশ্বরেকর্ড স্পর্শের হাতছানি থাকছে।

রবিবার জোহানেসবার্গে পাকিস্তানকে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৭ রানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। একইসঙ্গে, টানা দুই ম্যাচ জিতে দখল করেছে সিরিজ। যার ফলে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি এখন নিয়মরক্ষায় পরিণত। ঘটনা হল, ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই ফরম্যাটে এটাই পাকিস্তানের প্রথম সিরিজ হার। কুড়ি ওভারের ফরম্যাটে আন্তর্জাতিক ক্রিকেটে টানা ১১ সিরিজ অপরাজিত ছিল পাকিস্তান। যা বিশ্বরেকর্ড। শেষবার ২০১৬ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে কোনও টি-টোয়েন্টি সিরিজ হেরেছিল পাকিস্তান।

ভারত আবার টানা দশ টি-টোয়েন্টি সিরিজে রয়েছে অপরাজিত। এর মধ্যে আট সিরিজে এসেছে জয়। অমীমাংসিত ভাবে শেষ হয়েছে দুই সিরিজ। ভারত শেষবার হেরেছে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তার পর হারিয়েছে শ্রীলঙ্কাকে (১-০), ঘরের মাঠে ড্র করেছে অস্ট্রেলিয়ার (১-১) বিরুদ্ধে, ঘরের মাঠে হারিয়েছে নিউজিল্যান্ডকে (২-১), ঘরের মাঠে হারিয়েছে শ্রীলঙ্কাকে (৩-০), দক্ষিণ আফ্রিকায় গিয়ে জিতেছে (২-১), তারপর শ্রীলঙ্কায় জিতেছে নিদাহাস ট্রফি, আয়ারল্যান্ডে গিয়ে জিতেছে (২-০), ইংল্যান্ডে জিতেছে (২-১), ঘরের মাঠে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে (৩-০) এবং ড্র করেছে অস্ট্রেলিয়ায় (১-১)। অবশ্য বৃষ্টিতে খেলা বানচাল না হলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে জয় নিশ্চিত ছিল ভারতের। এই অবস্থায় বুধবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে শুরু হতে চলা সিরিজে থাকছে বিশ্বরেকর্ড স্পর্শের হাতছানি।

Advertisement

আরও পড়ুন: হার্দিক জন্মগত প্রতিভা, শাস্ত্রীর দাবি বিশ্বকাপের দল প্রায় তৈরি​

আরও পড়ুন: ধোনির অসামান্য তৎপরতায় রান আউট নিশাম, উচ্ছ্বসিত সোশ্যাল মিডিয়া​

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

আরও পড়ুন

Advertisement