Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Virat Kohli

WTC Final 2020: টেস্ট চ্যাম্পিয়নশিপের মঞ্চেই পন্টিংকে টপকে বিশাল রেকর্ড গড়তে পারেন কোহলী

২০১৯ সালের নভেম্বরের পর আর শতরান আসেনি কোহলীর ব্যাটে।

রেকর্ডের হাতছানি বিরাট কোহলীর সামনে।

রেকর্ডের হাতছানি বিরাট কোহলীর সামনে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ১২:২১
Share: Save:

নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মঞ্চে রেকর্ডের হাতছানি বিরাট কোহলীর সামনে। একটি শতরান তাঁর ব্যাট থেকে এলেই টপকে যাবেন রিকি পন্টিংকে। অধিনায়ক হিসেবে শতরানের তালিকায় পন্টিংকে টপকে যাওয়ার সুযোগ রয়েছে কোহলীর সামনে।

অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসেবে পন্টিং-এর ৪১টি শতরান রয়েছে। সেই একই মাইলফলকে দাঁড়িয়ে রয়েছেন ভারত অধিনায়ক কোহলীও। একটি শতরান করলেই শীর্ষে উঠে আসবেন তিনি। অধিনায়ক হিসেবে ৪১টু শতরান থাকলেও সব মিলিয়ে ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ৭০টি শতরান রয়েছে কোহলীর। টেস্ট চ্যাম্পিয়নশিপের বড় ম্যাচে কোহলীর ব্যাট থেকে বড় রান চাইবে ভারত। বহু দিন তাঁর ব্যাট থেকে শতরান আসেনি। সেই খরা টেস্ট চ্যাম্পিয়নশিপের মতো বড় মঞ্চেই কাটাতে পারলে পন্টিংকে টপকে যাবেন কোহলী।

২০১৯ সালের নভেম্বরের পর আর শতরান আসেনি কোহলীর ব্যাটে। ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলের টেস্টে শতরান করেছিলেন তিনি। টেস্টের এক নম্বর দল নিউজিল্যান্ডকে হারাতে কোহলীর ব্যাট থেকে একটি শতরানের দিকে তাকিয়ে থাকবেন সমর্থকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE