Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ অক্টোবর ২০২১ ই-পেপার

WTC Final 2021: রবি শাস্ত্রীর দাবি খারিজ করে কী জানাল আইসিসি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৪ জুন ২০২১ ২২:৫৯
রবি শাস্ত্রীর দাবি উড়িয়ে দিল আইসিসি।

রবি শাস্ত্রীর দাবি উড়িয়ে দিল আইসিসি।

ভারতীয় দলের মুখ্য প্রশিক্ষক রবি শাস্ত্রীর দাবি খারিজ করে দিল আইসিসি। জানিয়ে দিল তিন ম্যাচের বিশ্ব টেস্ট ফাইনাল মোটেও বাস্তবসম্মত নয়। সোমবার এমনই বিবৃতি দিয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। বিরাট কোহলীর দল বিলেত উড়ে যাওয়ার আগে তিন ম্যাচের বিশ্ব টেস্ট ফাইনালের দাবি করেছিলেন শাস্ত্রী।

এই বিষয়ে আইসিসি অন্তর্বর্তীকালীন সিইও জিওফ অ্যালারডাইস বলেন, “বাস্তব পরিস্থিতির দিকে চোখ রাখলে তিন ম্যাচের বিশ্ব টেস্ট ফাইনাল আয়োজন করা সম্ভব নয়। আন্তর্জাতিক ক্রিকেটের ঠাসা সূচি রয়েছে। বিশ্ব টেস্ট ফাইনাল তিন ম্যাচের আয়োজন করতে হলে দুটো দলকে একমাস আটকে রাখতে হবে। সেটা এখন মোটেও সম্ভব নয়।”

একে তো ইংল্যান্ডের স্যাঁতস্যাঁতে আবহাওয়া, এর মধ্যে আবার এক টেস্টে ফয়সালা। দুই বছর পর দুটো দল এমন মঞ্চ পাচ্ছে বলে তিন ম্যাচের ফাইনালের দাবি তুলেছিলেন শাস্ত্রী। তিনি বলেছিলেন, “টেস্ট ক্রিকেটকে বাঁচিয়ে রাখতে আইসিসি-র এই উদ্যোগ প্রশংসনীয়। তবে ভবিষ্যতের কথা ভেবে বিশ্ব টেস্ট ফাইনাল তিন ম্যাচের করা উচিত। সেটা হলে দুটো দলই সমান সুবিধা পাবে। সবাই কিন্তু দুই বছর অন্তর এই তিনটি টেস্টের দিকে তাকিয়ে থাকবে।”

Advertisement

তবে তিন ম্যাচের টেস্ট ফাইনাল আয়োজন করতে হলে যে সেই অনুযায়ী ক্রীড়া সূচিও তৈরি করতে হবে, সেটাও বলেছিলেন শাস্ত্রী। তিনি যোগ করেছিলেন, “বিশ্ব টেস্ট ফাইনাল তিন ম্যাচের আয়োজন করতে হলে আইসিসি-কে নতুন ভাবে ক্রীড়া সূচি তৈরি করতে হবে। সব টেস্ট খেলিয়ে দলগুলোর সঙ্গে আলোচনা করা যেতেই পারে। কারণ এক টেস্ট হলে যে কোনও একটা দল বাড়তি সুবিধা পেয়ে যাবে।”

যদিও ভারতের প্রাক্তন অধিনায়কের দাবিকে উড়িয়ে দিল আইসিসি। জানিয়ে দিল তিন ম্যাচের বিশ্ব টেস্ট ফাইনাল বাস্তব সম্মত নয়।

আরও পড়ুন

Advertisement