Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ অক্টোবর ২০২১ ই-পেপার

WTC final 2021:তৃতীয় দিনের শেষে নিউজিল্যান্ডের ২ উইকেট তুলে লড়াইয়ে ফিরল ভারত

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২১ জুন ২০২১ ০০:২৪
কনওয়েকে আউট করে উল্লাস ইশান্ত শর্মার

কনওয়েকে আউট করে উল্লাস ইশান্ত শর্মার
রয়টার্স

জমে গেল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের লড়াই। তৃতীয় দিনের শেষে ভারতের থেকে ১১৬ রানে পিছিয়ে রয়েছে নিউজিল্যান্ড। হাতে ৮ উইকেট। ভারতের প্রথম ইনিংসের ২১৭ রানের জবাবে ২ উইকেটে নিউজিল্যান্ড ১০১ রান তুলেছে। ক্রিজে আছেন কেন উইলিয়ামসন ও রস টেলর।

বৃষ্টির কারণে তৃতীয় দিন খেলা কিছুটা দেরিতে শুরু হয়। খেলার শুরু থেকেই ভারতীয় ব্যাটসম্যানদের ওপর চাপ বাড়াতে থাকেন নিউজিল্যান্ড বোলাররা। শুরুতেই বিরাট কোহলীকে (৪৪) আউট করেন জেমিসন। অজিঙ্ক রহাণেকে (৪৯) পরিকল্পনামাফিক বল করে প্যাভিলিয়নে পাঠান নিল ওয়াগনার। কিছুটা শর্ট বল পুল করতে গিয়ে টম লাথামের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি।

একে একে আউট হন ঋষভ পন্থ (৪), রবীন্দ্র জাডেজা (১৫) । কিছুটা ভাল খেললেও টিম সাউদির বলে ২২ রান করে আউট হন রবিচন্দ্রন অশ্বিন। এরপর ইশান্ত শর্মা ও যশপ্রীত বুমরাকে পরপর দুই বলে আউট করে প্রথম ইনিংসে পাঁচ উইকেট তুলে নেন কাইল জেমিসন। ২১৭ রানেই শেষ হয়ে যায় ভারতের ইনিংস।

Advertisement
খুশি কোহলীও

খুশি কোহলীও
টুইটার


দারুণ বল করেন জেমিসন। ২২ ওভার বল করে মাত্র ৩১ রান দিয়ে পাঁচ উইকেট নেন তিনি। ২টি করে উইকেট পেয়েছেন ট্রেন্ট বোল্ট ও ওয়াগনার। ১টি উইকেট পেয়েছেন টিম সাউদি।

জবাবে খেলতে নেমে দারুণ শুরু করেন নিউজিল্যান্ডের দুই ওপেনার ডেভিড কনওয়ে ও লাথাম। ধীরে ধীরে দারুণ জুটি গড়ে তোলেন দুই ওপেনার। ৭০ রান করেন তাঁরা। ভারতকে প্রথম উইকেট এনে দেন রবিচন্দ্রন অশ্বিন। তাঁর বলে ৩০ রান করে বিরাট কোহলীর হাতে ক্যাচ দিয়ে ফেরেন লাথাম। দিনের একেবারে শেষদিকে ৫৪ রান করে ফিরতে হয় কনওয়েকে। ইশান্ত শর্মার লেগসাইডের বল মিড অনের ওপর দিয়ে খেলতে গেলে মহম্মদ শামির ক্যাচ দিয়ে ফিরতে হয় তাঁকে। ১২ রানে ব্যাট করছেন নিউজিল্যান্ড অধিনায়ক উইলিয়ামসন। অন্যদিকে এখনও রান পাননি রস টেলর।

১২ ওভার বল করে মাত্র ১৯ রান দিয়ে ১টি উইকেট পেয়েছেন ইশান্ত শর্মা। সমসংখ্যক ওভার বল করে ২০ রান দিয়ে ১ উইকেট পেয়েছেন অশ্বিন।

আরও পড়ুন

Advertisement