×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ জুলাই ২০২১ ই-পেপার

India vs Sri Lanka: দ্রাবিড়ের বিশ্বাসেই ব্যাট হাতে নায়ক হয়ে উঠলেন বোলার চাহার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২১ জুলাই ২০২১ ০৯:১১
দ্রাবিড় মন্ত্রেই চাহার ব্যাটসম্যান।

দ্রাবিড় মন্ত্রেই চাহার ব্যাটসম্যান।

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে দীপক চাহার যখন ব্যাট করতে নামছেন, ভারত তখন জয়ের থেকে ১১৬ রান পিছিয়ে। ভুবনেশ্বর কুমারের আগে তাঁকে নামতে দেখে অনেকেই অবাক হয়েছিলেন। তবে চাহার যে ব্যাট হাতেও ম্যাচ জেতাতে পারবেন তা বোধ হয় জানতেন প্রশিক্ষক রাহুল দ্রাবিড়। ম্যাচ জিতিয়ে চাহারের মুখেও দ্রাবিড়েরই কথা।

কী এমন বলেছিলেন দ্রাবিড় যা পাল্টে দিয়েছিল চাহারকে। ম্যাচের সেরার পুরস্কার নিয়ে চাহার বলেন, “রাহুল স্যর বলেছিলেন সব বল খেলতে। ভারত এ দলের হয়ে আমি কিছু ম্যাচ খেলেছিলাম। সেই সময় উনি আমায় দেখেছিলেন। আমার মনে হয়ে ওঁর বিশ্বাস ছিল আমার ওপর। উনি বলেছিলেন আমি পারব সাত নম্বরে ব্যাট করতে।”

৮২ বলে ৬৯ রান করে ম্যাচ জিতিয়েও পরের ম্যাচে ব্যাট করতে চাইছেন না চাহার। তিনি বলেন, “আমি চাইব না পরের ম্যাচে আমাকে ব্যাট করতে হোক। আশা করব তার আগেই যেন আমরা জিতে যাই। যখন লক্ষ্য ৫০ রানের নীচে আসে, তখনই বিশ্বাস করতে শুরু করি যে জিততে পারব। তার আগে অবধি প্রতিটা বল ধরে ধরে খেলছিলাম।”

Advertisement

চাহারের স্বপ্ন ছিল ভারতের হয়ে এমন একটা ইনিংস খেলার। তিনি বলেন, “এই পিচে ২৭৫ রান তাড়া করাই যায়। আমার স্বপ্ন এমন ইনিংস খেলা। শুধু এই কথাটাই আমার মাথায় ঘুরছিল। দেশকে ম্যাচ জেতানোর থেকে বড় কিছু হতেই পারে না।”

তিন ম্যাচের সিরিজে ইতিমধ্যেই ২-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে ভারত। তৃতীয় ম্যাচে আরও কিছু ক্রিকেটারকে দেখে নেওয়ার সুযোগ থাকছে ভারতের সামনে।

Advertisement