Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

India vs Sri Lanka ODI: ধওয়ন, হার্দিকদের খাটো করে শ্রীলঙ্কা বোর্ডের বিরুদ্ধে তোপ দাগলেন অর্জুন রণতুঙ্গা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০২ জুলাই ২০২১ ১৭:৩০
শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কর্তাদের একহাত নিলেন অর্জুন রণতুঙ্গা।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কর্তাদের একহাত নিলেন অর্জুন রণতুঙ্গা।
ফাইল চিত্র

আগামী ১৩ জুলাই থেকে শুরু হবে ভারত বনাম শ্রীলঙ্কা সিরিজ। সেই জন্য ২ জুলাই থেকে অনুশীলন শুরু করে দিয়েছে টিম ইন্ডিয়া। তবে এই সিরিজ শুরু হওয়ার আগেই বিতর্ক বাঁধিয়ে দিলেন অর্জুন রণতুঙ্গা। নিজের দেশের ক্রিকেট বোর্ডের কর্তাদের অকর্মণ্য বলে শিখর ধওয়নের ভারতীয় দলকে খাটো করলেন ১৯৯৬ সালের বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক।

বেশ ক্ষোভের সঙ্গে রণতুঙ্গা বলেন, “এটা তো দ্বিতীয় সারির ভারতীয় দল। এদের সঙ্গে খেলা মানে তো নিজেদের দেশের ক্রিকেটকে লজ্জিত করা হচ্ছে। কিন্তু আমাদের দুর্ভাগ্য হল স্রেফ টেলিভিশন স্বত্ব থেকে কিছু ডলার রোজগারের জন্য আমাদের দেশের ক্রিকেট বোর্ডের কর্তারা এই সিরিজের সম্মতি দিল। এর চেয়ে লজ্জার আর কিছু হতে পারে না।”

বিরাট কোহলী, রোহিত শর্মা, ঋষভ পন্থ, যশপ্রীত বুমরা, কে এল রাহুলের মতো তারকা ক্রিকেটার ইংল্যান্ডে সফরে রয়েছেন। তবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে এই প্রথম আরও একটি দল তৈরি করেছে বিসিসিআই। ফলে রাহুল দ্রাবিড়ের তত্ত্বাবধানে শ্রীলঙ্কা সফরে গিয়েছেন হার্দিক পাণ্ড্য, সূর্য কুমার যাদব, ভুবনেশ্বর কুমাররা। আর তাঁদের বিরুদ্ধে জাতীয় দল মাঠে নামবে বলে ক্ষোভে ফুঁসছেন প্রাক্তন বাঁহাতি ব্যাটসম্যান।

Advertisement
শ্রীলঙ্কার বিরুদ্ধে সফর শুরু হওয়ার আগে অনুশীলনে ব্যস্ত ভারতীয় দল। ছবি - টুইটার।

শ্রীলঙ্কার বিরুদ্ধে সফর শুরু হওয়ার আগে অনুশীলনে ব্যস্ত ভারতীয় দল। ছবি - টুইটার।


তিনি আরও যোগ করেছেন, “বিসিসিআই নিজেদের সেরা দল ইংল্যান্ডে পাঠিয়ে আমাদের দেশে দ্বিতীয় সারির দল পাঠিয়ে দিল! এর চেয়ে বড় অপমান আর কিছুই হতে পারে না। তবে তাই বলে আমি তো বিসিসিআইকে দোষ দিতে পারি না। দোষ তো আমাদের ক্রিকেট বোর্ডের কর্তাদের। কারণ ওদের আত্মসম্মান নেই। স্রেফ কিছু টাকার জন্য ওরা নিজেদের বিকিয়ে দিল।”

বাইশ গজের যুদ্ধে শ্রীলঙ্কার সাম্প্রতিক ফলাফল মোটেও ভাল নয়। তাছাড়া ইংল্যান্ডে জৈব সুরক্ষা বলয় ভেদ করার জন্য ইতিমধ্যেই কয়েক জন সিনিয়র ক্রিকেটারকে দেশে ফেরত পাঠানো হয়েছে। সঙ্গে যোগ হয়েছে বোর্ড ও ক্রিকেটারদের মধ্যে বার্ষিক চুক্তি বিতর্ক। এমন অবস্থার জন্যও কর্তাদেরই দায়ী করেছেন রণতুঙ্গা।

আরও পড়ুন

Advertisement