Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

পোলান্ডে যুব বক্সিংয়ে ভারতের সাত সোনা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৩ এপ্রিল ২০২১ ০৬:৩৯
Save
Something isn't right! Please refresh.
সফল: সোনা জিতে উচ্ছ্বাস গীতিকার। বৃহস্পতিবার। টুইটার

সফল: সোনা জিতে উচ্ছ্বাস গীতিকার। বৃহস্পতিবার। টুইটার

Popup Close

এ যেন সোনার বৃষ্টি! পোলান্ডের কিয়েলচেয় যুব বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভারতের মেয়ে বক্সাররা একের পর এক বিভাগে চ্যাম্পিয়ন হলেন। অবিশ্বাস্য ব্যাপার হচ্ছে, মোট সাত জন বিভিন্ন বিভাগের ফাইনালে উঠে প্রত্যেকেই সোনা জিতেছেন। তাঁরা গীতিকা (৪৮ কেজি), বেবিরোজিসানা চানু (৫১ কেজি), পুনম (৫৭ কেজি), ভিঙ্কা (৬০ কেজি), অরুদ্ধতী চৌধুরী (৬৯ কেজি), থোকচম সানামাচু চানু (৭৫ কেজি) ও আলফিয়া পাঠান (৮১ কেজি)।

গীতিকা ৫-০ ফলে হারিয়েছেন পোলান্ডের নাতালিয়া কুজ়েস্কাকে। একই ফলে ফাইনালে মেরি কম অ্যাকাডেমির ছাত্রী বেবিরোজিসানা হারান রাশিয়ার ভ্যালেরিলা লিঙ্কোভাকে। পুনমকে লড়তে হয় ফ্রান্সের স্থেলিন গ্রসির সঙ্গে। তিনিও সহজেই ৫-০ জেতেন। ভিঙ্কা উড়িয়ে দেন কাজ়াখস্তানের জ়িলদাইজ় শায়েকমেতোভাকে। ভিঙ্কা এতটাই আগ্রাসী ছিলেন যে এই ম্যাচে রেফারি লড়াই পর্যন্ত বন্ধ করে দেন। অরুন্ধতীর বিরুদ্ধে স্থানীয় বক্সার বারবারা মারচিকোয়াস্কা কোনও প্রতিরোধই গড়তে পারেননি। ভারতীয় বক্সার ৫-০ জেতেন। তবে থোকচম চানুর সঙ্গে কাজ়াখস্তানের দানা দিডের হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। শেষপর্যন্ত থোকচম জেতেন ৩-২ ফলে। দিনের শেষ লড়াইটা ছিল আলফিয়ার। মলদোভার দারিয়া কোজ়রেজ়কে তিনিও ৫-০ ফলে হারান।

এর আগে ২০১৭-তে ভারতের পাঁচ বক্সার এই প্রতিযোগিতায় সোনা জিতেছিলেন। এ বার পোলান্ডে সেই নজিরও ভেঙে গেল। বক্সিং ফেডারেশনের প্রেসিডেন্ট অজয় সিংহ বলেছেন, ‘‘পোলান্ডে আমাদের কমবয়সি বক্সাররা সত্যিই চমকে দিয়েছে। করোনার জন্য গত বছরের বেশির ভাগ সময়ই ওরা ঘরে আটকে ছিল। সে ভাবে অনুশীলনই করতে পারেনি। একমাত্র ওরা অনলাইনে কিছুটা প্রশিক্ষণ পেয়েছে। তার পরেও এই ফল সত্যি ভাবা যায় না।’’

Advertisement


Tags:
Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement