Advertisement
০৩ মে ২০২৪
Asian Games 2023

বুধবার দিনের শুরুতেই রুপো জিতল ভারত, এশিয়ান গেমসে শুটিংয়ে মেয়েদের হাত ধরে পদক

মহিলাদের দলগত ৫০ মিটার রাইফেল ৩ পজিশনসে ভারতকে পদক এনে দিলেন আশি চোক্সী, মানিনী কৌশিক ও সিফট কউর সামরা। ১৭৫৪ পয়েন্ট পদক জিতেছেন তাঁরা।

asian games

(বাঁ দিক থেকে) আশি চোক্সী, মানিনী কৌশিক, সিফট কউর সামরা ছবি: টুইটার

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ০৮:৩৪
Share: Save:

এশিয়ান গেমসে চতুর্থ দিনের শুরুতেই পদক জিতল ভারত। রুপো এল শুটিংয়ে। মহিলাদের দলগত ৫০ মিটার রাইফেল ৩ পজিশনসে ভারতকে পদক এনে দিলেন আশি চোক্সী, মানিনী কৌশিক ও সিফট কউর সামরা। ১৭৫৪ পয়েন্ট পদক জিতেছেন তাঁরা। এই প্রতিযোগিতায় সোনা জিতেছে চিন। তাদের পয়েন্ট ১৭৭৩।

শুটিং ৩ পজিশনসে মূলত তিনটি অবস্থা থেকে লক্ষ্যভেদ করতে হয় শুটারদের। প্রথমটি হল নিলিং (হাঁটু মুড়ে বসা)। দ্বিতীয়টি প্রোন (পেটে ভর দিয়ে শুয়ে থাকা)। তৃতীয় পজিশন স্ট্যান্ডিং (দাঁড়িয়ে থাকা)। দু’টি রাউন্ডে হয় প্রতিযোগিতা।

প্রথম রাউন্ডে আশির স্কোর নিলিংয়ে ৯৮, প্রোনে ৯৯ ও স্ট্যান্ডিংয়ে ৯৯। দ্বিতীয় রাউন্ডে নিলিংয়ে ৯৭ স্কোর করেন তিনি। প্রোনে পুরো ১০০ স্কোর করেন। স্ট্যান্ডিংয়ে আশির স্কোর ৯৭। প্রথম রাউন্ডে মানিনীর স্কোর নিলিংয়ে ৯৫, প্রোনে ৯৮ ও স্ট্যান্ডিংয়ে ৯৫। দ্বিতীয় রাউন্ডে নিলিংয়ে ৯৫ স্কোর করেন তিনি। প্রোনে পুরো ১০০ স্কোর করেন। স্ট্যান্ডিংয়ে স্কোর ৯৭। প্রথম রাউন্ডে সিফটের স্কোর নিলিংয়ে ৯৯, প্রোনে ১০০ ও স্ট্যান্ডিংয়ে ৯৮। দ্বিতীয় রাউন্ডে নিলিংয়ে ৯৮ স্কোর করেন তিনি। প্রোনে পুরো ১০০ স্কোর করেন। স্ট্যান্ডিংয়ে স্কোর ৯৯।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

অর্থাৎ, সব মিলিয়ে ভারতের তিন প্রতিযোগী প্রথম রাউন্ডে নিলিংয়ে মোট ২৯২, প্রোনে মোট ২৯৭ ও স্ট্যান্ডিংয়ে মোট ২৯২ স্কোর করেন। দ্বিতীয় রাউন্ডে তাঁরা নিলিংয়ে মোট ২৯০, প্রোনে মোট ৩০০ ও স্ট্যান্ডিংয়ে মোট ২৯৩ স্কোর করেন। সব মিলিয়ে ১৭৬৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে শেষ করেন তাঁরা। ৯ পয়েন্ট বেশি পেয়ে সোনা জেতে চিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Games 2023 Shooting Silver Medal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE