Advertisement
১১ মে ২০২৪
India

Women's Hockey World Cup: ফের গোল করে ভারতের মান বাঁচালেন কাটারিয়া

গত ম্যাচের তুলনায় এ দিন ভারতীয় দলের খেলায় কিছু পরিবর্তন দেখা গেলেও তা আখেরে কোনও কাজে আসেনি।

সফল: বল দখলের লড়াইয়ে বন্দনা। মঙ্গলবার।

সফল: বল দখলের লড়াইয়ে বন্দনা। মঙ্গলবার। ছবি হকি ইন্ডিয়া।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২২ ০৬:৩১
Share: Save:

পাল্টাল না ব্যর্থতার ছবি। ইংল্যান্ডের পরে চিনের সঙ্গেও পিছিয়ে থেকে ম্যাচ ড্র করে মান বাঁচল ভারতীয় মহিলা হকি দলের। সবমিলিয়ে পরিস্থিতি যা দাঁড়িয়েছে, তাতে ‘পুল-বি’ থেকে পরের রাউন্ডে পৌঁছনো ক্রমশ কঠিন হয়ে পড়ছে সবিতা পুনিয়াদের।

গত ম্যাচের তুলনায় এ দিন ভারতীয় দলের খেলায় কিছু পরিবর্তন দেখা গেলেও তা আখেরে কোনও কাজে আসেনি। দ্বিতীয় কোয়ার্টার পর্যন্ত ভারতীয় খেলোয়াড়দের দখলে বল ছিল ৫২ শতাংশ। কিন্তু প্রথম ম্যাচের মতো এ দিনের দ্বৈরথেও পেনাল্টি কর্নার কাজে লাগাতে পারেননি গুরজিৎ কৌর, দীপ গ্রেস এক্কারা। সেই ফাঁকে ম্যাচের ২৫ মিনিটে ঝেং জিয়ালি গোল করে এগিয়ে দেন তাঁর দলকে। গোলের পরেই টানা দুটি পেনাল্টি কর্নার পেয়েও তা নষ্ট করেনভারতীয় খেলোয়াড়েরা।

তৃতীয় কোয়ার্টারের শুরুতেই পেনাল্টি কর্নার পায় চিন। কিন্তু তৎপরতার সঙ্গে গোল বাঁচিয়ে দলকে বিপদের হাত থেকে রক্ষা করেন অধিনায়ক সবিতা। এই সময়ে চিন দল রক্ষণে খেলোয়াড় বাড়িয়ে ভারতীয় দলের যাবতীয়আক্রমণ নষ্ট করে দিতে থাকে। শেষ পর্যন্ত ভারতীয় শিবিরে স্বস্তি ফেরান বন্দনা কাটারিয়া। পেনাল্টি কর্নার থেকে গোল করে ভারতকে লড়াইয়ে ফিরিয়ে আনেন। গুরজিৎ কৌরের থেকে বল পেয়ে জোরালো শটে তিনি গোল করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India women's hockey team China
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE