Advertisement
২৭ নভেম্বর ২০২২
Asia Cup Hockey

Asia Cup Hockey: জাপানকে হারিয়ে ব্রোঞ্জ ভারতের

২০১৪ যুব অলিম্পিক্সে প্রথম বার শুরু হয়েছিল হকিজ ফাইভ প্রতিযোগিতা। সমস্ত দলে পাঁচজন খেলোয়াড় থাকবেন।

দ্বৈরথ: জয়ের জন্য মরিয়া আক্রমণ ভারতের।

দ্বৈরথ: জয়ের জন্য মরিয়া আক্রমণ ভারতের। ছবি টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২২ ০৫:৫৭
Share: Save:

এশিয়া কাপ

Advertisement

ভারত ১ জাপান ০

রাজকুমার পালের গোলে জাপানকে ১-০ হারিয়ে এশিয়া হকিতে ব্রোঞ্জ জিতল ভারত। ম্যাচের প্রথম কোয়ার্টারেই গোল করেন রাজকুমার। সেই ফলই শেষ পর্যন্ত ধরে রাখে ভারতীয় দল।

Advertisement

দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ৪-৪ ড্র করে প্রতিযোগিতার ফাইনালে উঠতে পারেনি ভারত। কিন্তু পদক নিয়েই দেখে ফিরছেন রাজকুমাররা।

ম্যাচের প্রথম কোয়ার্টারে গোল করেই ভারতীয় দল রক্ষণে জোর বাড়ায়। বীরেন্দ্র লাকরা-রা কোনও ঝুঁকিই নেননি। জাপানের খেলোয়াড়েরা ভারতের মজবুত রক্ষণ ভেঙে বেরোতে পারেননি।

ম্যাচ শেষে বীরেন্দ্র বলেন, ‘‘আমরা সত্যি খুব চেষ্টা করেছি এই প্রতিযোগিতা থেকে পদক নিয়ে আসার। ফাইনালে উঠতে না পারার আক্ষেপ তো রয়েইছে। কিন্তু ব্রোঞ্জ পদকের ম্যাচে জাপানকে হারাতে পেরে আমরা স্বস্তিবোধ করছি। ভারতীয় দল আরও উন্নতি করার চেষ্টা করছে। আশা করি আমরা আরও ভাল দল হয়ে উঠব।’’

এ দিকে, বুধবারই ভারতের পুরুষ এবং মহিলা হকি দল উড়ে গেল লুজ়ানে। সেখানে প্রথম বার শুরু হতে যাওয়া এফআইএইচ হকিজ ফাইভস প্রতিযোগিতায় অংশ নেবে। রাউন্ড রবিন লিগ পর্বে ভারতের পুরুষ দল খেলবে মালয়েশিয়া, পাকিস্তান, পোল্যান্ড এবং আয়োজক সুইৎজ়ারল্যান্ডের বিরুদ্ধে। মেয়েরা খেলবেন দক্ষিণ আফ্রিকা, উরুগুয়ে, পোল্যান্ড এবংসুইৎজ়ারল্যান্ডের বিরুদ্ধে।

২০১৪ যুব অলিম্পিক্সে প্রথম বার শুরু হয়েছিল হকিজ ফাইভ প্রতিযোগিতা। সমস্ত দলে পাঁচজন খেলোয়াড় থাকবেন। চার জন ফিল্ড খেলোয়াড় এবং একজন গোলকিপার। মেয়েদের দলের অধিনায়ক রজনী এতিমার্পু সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, “হকিজ ফাইভ একেবারে ভিন্ন ধরনের প্রতিযোগিতা। সেখানেই আমাদের দলের গতি এবং শক্তির প্রকৃত মূল্যায়ন হবে।” তিনি আরও বলেছেন, “এই ধরনের হকি সম্পর্কে আমাদের ধারণা তেমন স্পষ্ট নয়। তবে অনুশীলন যথেষ্ট ভাল হয়েছে।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.