Advertisement
০৫ মে ২০২৪
Asian Games

এশিয়াডে তৃতীয় সোনা জয় ভারতের, তিতাসদের পর এ বার অনুশ, বাংলার হাত ধরেই দেশে এল দু’টি সোনা

মঙ্গলবার এশিয়ান গেমসে ইকুয়েস্ট্রিয়ানে সোনা জিতল ভারত। দলগত বিভাগে ভারতকে সোনা এনে দিলেন ভারতের সুদীপ্তি হাজেলা, দিব্যাকৃতী সিংহ, হৃদয় ছেড়া এবং অনুশ আগরওয়াল।

Equas

ইকুয়েস্ট্রিয়ানে সোনা জয়ী ভারতীয় দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৫৪
Share: Save:

এশিয়ান গেমসে আরও একটি সোনা। মঙ্গলবার এশিয়ান গেমসে ইকুয়েস্ট্রিয়ানে সোনা জিতল ভারত। দলগত বিভাগে ভারতকে সোনা এনে দিলেন ভারতের সুদীপ্তি হাজেলা, দিব্যাকৃতী সিংহ, হৃদয় ছেড়া এবং অনুশ আগরওয়াল। সোমবার বাংলার তিতাস সাধু, রিচা ঘোষের হাত ধরে সোনা জিতেছিল ভারত। মঙ্গলবার ভারতকে সোনা এনে দিলেন বাংলার অনুশ।

ইকুয়েস্ট্রিয়ানে ঘোড়ার পিঠে চড়ে প্রতিযোগীদের বিভিন্ন বাধা টপকাতে হয়। অনেকে এই খেলাকে ‘হর্স রাইডিং’ও বলেন। ইকুয়েস্ট্রিয়ানের ড্রেসজ ইভেন্টে সোনা জিতলেন অনুশেরা। দলগত ড্রেসজ বিভাগে ২০৯.২০৫ পয়েন্ট পেয়েছেন ভারতের প্রতিযোগীরা। চিন দ্বিতীয় স্থানে শেষ করে ২০৪.৮৮২ পয়েন্ট নিয়ে। তৃতীয় স্থানে থাকা হংকং পেয়েছে ২০৪.৮৫২।

মঙ্গলবার সেইলরে ভারতের নেহা ঠাকুর রুপো জিতলেন। এশিয়ান গেমসে সেইলিংয়ে পদক জিতলেন তিনি। নেহা মেয়েদের ডিঙ্গি ইভেন্টে রুপো জিতলেন। এর আগে শুটিং এবং রোয়িংয়ে রুপো জিতেছিল ভারত। এ বারের এশিয়ান গেমসে সেইলিংয়ে প্রথম পদক এনে দিয়েছেন তিনিই। পরে ইবাদ আলি ব্রোঞ্জ জেতেন।

অন্য দিকে, মঙ্গলবার হকিতে দাপট দেখাল ভারত। সিঙ্গাপুরকেও ১৬ গোল দিয়েছেন হরমনপ্রীত সিংহেরা। আগের ম্যাচে উজবেকিস্তানকেও ১৬ গোল দিয়েছিলেন তাঁরা। পর পর দু'ম্যাচে জিতে গ্রুপ শীর্ষে রয়েছে ভারত।

মঙ্গলবার শুটিংয়ে ব্রোঞ্জ জয়ের সুযোগ ছিল ভারতের কাছে। ১০ মিটার এয়ার রাইফেলে দিব্যাংশ পানওয়ার এবং রণিতা লড়ছিলেন ব্রোঞ্জের জন্য। কিন্তু দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে হারতে হয় তাদের। শুরু ৯-১ ব্যবধানে এগিয়ে গিয়েছিল ভারত। কিন্তু পরে ম্যাচে ফিরে আসেন দক্ষিণ কোরিয়ার প্রতিযোগীরা। এই খেলার নিয়ম অনুযায়ী যে দল আগে ১৬ পয়েন্টে পৌঁছতে পারবে সে জিতবে। কিন্তু ভারত এবং দক্ষিণ কোরিয়াকে ১৯-১৯ পর্যন্ত আলাদা করা যায়নি। তার পর জিতে ব্রোঞ্জ পেয়ে যায় দক্ষিণ কোরিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Games Horse riding
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE