Advertisement
০৪ মে ২০২৪
R Praggnanandhaa

কলকাতায় প্রজ্ঞানন্দ, দাপট দিব্যার

শুক্রবার কলকাতায় এলেন প্রজ্ঞানন্দ। সদ্যই যিনি দাবা বিশ্বকাপে ফাইনালে ওঠার কৃতিত্ব অর্জন করেছেন। এ বারের টাটা স্টিল দাবায় তিনি অন্যতম বড় আকর্ষণ।

An image of R Praggnanandhaa

আগমন: কলকাতা বিমানবন্দরে প্রজ্ঞা। শুক্রবার। ছবি: সুদীপ্ত ভৌমিক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৩ ০৫:৪৯
Share: Save:

টাটা স্টিল দাবায় দিব্যা দেশমুখ দুরন্ত ভাবে এগিয়ে চলেছেন। প্রতিযোগিতার দ্বিতীয় দিনে তিনটি রাউন্ডেই জিতেছেন তিনি। দিনের শেষে তাঁর পয়েন্ট ৫.৫। পাশাপাশি এগিয়ে চলেছেন বিশ্ব চ্যাম্পিয়ন চিনের জু ওয়েনজুন। তিনি আছেন ৪ পয়েন্টে। এ ছাড়া ৩.৫ পয়েন্ট পেয়ে লড়াইয়ে আছেন রাশিয়ার পোলিনা শুভালোভা।

এ দিন চতুর্থ রাউন্ডে দিব্যা হারান গ্র্যান্ডমাস্টার ইরিনা ক্রাশকে। পঞ্চম রাউন্ডে তিনি হারান সতীর্থ সবিতা শ্রী-কে। অপ্রতিরোধ্য ভাবে দিব্যা এগিয়ে যান ষষ্ঠ রাউন্ডেও। এ বার তিনি হারান আইএম বন্তিকা আগরওয়ালকে। গ্র্যান্ডমাস্টার কনেরু হাম্পিও এ বারের প্রতিযোগিতায় প্রথম জয় পেয়েছেন এ দিন। তিনি হারান জর্জিয়ার নিনো বাতসিয়াশভিলিকে। এ দিকে, শুক্রবার কলকাতায় এলেন প্রজ্ঞানন্দ। সদ্যই যিনি দাবা বিশ্বকাপে ফাইনালে ওঠার কৃতিত্ব অর্জন করেছেন। এ বারের টাটা স্টিল দাবায় তিনি অন্যতম বড় আকর্ষণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE