Advertisement
০২ মে ২০২৪
Asian Champions Trophy Hockey

ক্রিকেট-হকি কোলাকুলি, ভারত-পাক ম্যাচের আগে কাকে জড়িয়ে ধরলেন অশ্বিন?

হকির মাঠে ক্রিকেটের তারকা। ভারত ও পাকিস্তানের মধ্যে হকি ম্যাচ শুরুর আগে দেখা গেল রবিচন্দ্রন অশ্বিনকে। ভারতীয় দলের স্পিনার জড়িয়েও ধরলেন এক জনকে।

R Ashwin

রবিচন্দ্রন অশ্বিন। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৩ ১৪:৩৩
Share: Save:

চেন্নাইয়ের মেয়র রাধাকৃষ্ণণ হকি স্টেডিয়ামে তখনও ভারত-পাকিস্তান ম্যাচ শুরু হয়নি। দু’দলের খেলোয়াড়েরা সারি দিয়ে দাঁড়িয়ে। হঠাৎ কানফাটানো চিৎকার। দেখা গেল, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন মাঠে নামছেন। তাঁকে দেখেই কি চিৎকার? না। দর্শকদের উন্মাদনা আর এক জনকে নিয়ে। সাদা টিশার্ট, ডেনিম জিন্‌স পরে তখন মাঠে নেমেছেন রবিচন্দ্রন অশ্বিন। ওয়েস্ট ইন্ডিজ়ে ব্যাটারদের ভেল্কি দেখিয়ে দেশে ফিরে হকির ম্যাচে তিনি। দর্শকদের দিকে তাকিয়ে হাত নাড়েন অশ্বিন। ভারতীয় দলের গোলরক্ষক শ্রীজেশকে জড়িয়েও ধরেন তিনি।

ম্যাচের আগে স্ট্যালিন ও অশ্বিনের সঙ্গে খেলোয়াড়দের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন আন্তর্জাতিক হকি সংস্থার সভাপতি তৈয়ব ইকরাম ও ভারতীয় হকি সংস্থার সভাপতি দিলীপ তিরকে। তার পরে দু’দেশের জাতীয় সঙ্গীত গাওয়া হয়। সব শেষে খেলোয়াড়েরা যখন মাঠে নামার জন্য তৈরি হচ্ছেন তখন দেখা যায় মাঠের ধারে অশ্বিন দাঁড়িয়ে। তাঁকে দেখে ছুটে আসেন শ্রীজেশ। একে অপরকে জড়িয়ে ধরেন তাঁরা।

PR Sreejesh

ভারতের হকি দলের গোলরক্ষক শ্রীজেশ। —ফাইল চিত্র।

ম্যাচ শেষে শ্রীজেশ বলেন, ‘‘অশ্বিন এক জন কিংবদন্তি। এত অভিজ্ঞ ক্রিকেটার। এখনও আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন। ওঁর মতো এত বড় ক্রিকেটার যে আমাকে চিনতে পেরেছেন তার জন্য আমি কৃতজ্ঞ।’’ অশ্বিন তাঁর কাছে এসে কী বলেন সে কথাও জানিয়েছেন শ্রীজেশ। তিনি বলেন, ‘‘অশ্বিন এসে আমাকে শুভেচ্ছা জানান। ভাল খেলার জন্য উদ্বুদ্ধ করেন। ওঁর কথা আমার সারা জীবন মনে থাকবে।’’

ঘরের মাঠে পাকিস্তানের বিরুদ্ধে দাপট দেখায় ভারত। শুরুর কয়েক মিনিট বাদ দিয়ে বাকি সময়টা ভারত একের পর এক আক্রমণ করে। পাকিস্তানের রক্ষণকে ব্যতিব্যস্ত করে রাখেন ভারতীয় খেলোয়াড়েরা। জোড় গোল করেন ভারতের অধিনায়ক হরমনপ্রীত সিংহ। পেনাল্টি কর্নার থেকে দু’টি গোল করেন তিনি। যুগরাজ সিংহও পেনাল্টি কর্নার থেকেই একটি গোল করেন। দলের চতুর্থ গোল করেন আকাশদীপ সিংহ। ৪-০ গোলে পাকিস্তানকে হারিয়ে গ্রুপ শীর্ষে থেকে সেমিফাইনালে ওঠে ভারত। ম্যাচ হেরে প্রতিযোগিতা থেকে ছিটকে যায় পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE