Advertisement
২০ এপ্রিল ২০২৪
India

Indian football team: প্রশিক্ষকের কাছে সুনীল ছেত্রী এখনও ‘২৫ বছরের ছেলে’

সুনীল ছেত্রী কবে অবসর নেবেন? ভারতীয় দলের দায়িত্ব নেওয়ার পর থেকে এই প্রশ্নে জেরবার হচ্ছিলেন ক্রোয়েশিয়ার প্রাক্তন বিশ্বকাপার।

সুনীল ছেত্রীর অবসর নিয়ে সমালোচকদের একহাত নিলেন ইগর স্তিমাচ।

সুনীল ছেত্রীর অবসর নিয়ে সমালোচকদের একহাত নিলেন ইগর স্তিমাচ। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২১ ২১:২৭
Share: Save:

বাংলাদেশের বিরুদ্ধে জিতে সমালোচকদের একহাত নিলেন ভারতীয় দলের মুখ্য প্রশিক্ষক ইগর স্তিমাচ। সুনীল ছেত্রী কবে অবসর নেবেন? ভারতীয় দলের দায়িত্ব নেওয়ার পর থেকে এই প্রশ্নে জেরবার হচ্ছিলেন ক্রোয়েশিয়ার প্রাক্তন বিশ্বকাপার। তবে টিম ইন্ডিয়ার প্রশিক্ষক হিসেবে প্রথম জেতার পরেই জবাব দিলেন তিনি।

বাংলাদেশকে ২-০ ব্যবধানে হারানোর পর সাংবাদিক সম্মেলনে এসে স্তিমাচ বলেন, “সুনীল কবে অবসর নেবে? ভারতে আসার পর থেকে এই প্রশ্ন শুনে আসছিলাম। সবাই ভাবছিল সুনীল অবসর নিয়ে ফেললে আমাদের দল কীভাবে এগোবে! কিন্তু নিন্দুকদের জানিয়ে রাখি সুনীল এই দলের সেরা ফুটবলার। অনুশীলন থেকে শুরু করে ম্যাচ, সুনীলকে দেখলে মনে হয় একটা ২৫ বছরের ছেলে দৌড়ে বেড়াচ্ছে।”

কাতারের বিরুদ্ধে ভাল খেললেও ০-১ গোলে হেরেছিল ভারত। তাই বাংলাদেশের বিরুদ্ধে মাঠে দল নামানোর সময় তিনটি বদল করেছিলেন স্তিমাচ। এর ফল হাতেনাতে পাওয়া গেল। তাই জয়ের পর তিনি বলেন, “ফিফা তালিকায় ভারতের থেকে পিছিয়ে থাকলেও বাংলাদেশ সবসময় কঠিন প্রতিপক্ষ। সেটা এই ম্যাচেও বুঝতে পেরেছি। তবে আমাদের ছেলেরাও শুরু থেকে শেষ পর্যন্ত লড়াই চালিয়ে গিয়েছে। তাই দিনের শেষে তিন পয়েন্ট হাতে এল। ছেলেদের জন্য আমি গর্বিত।”

১৫ জুন শেষ ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে খেলবে স্তিমাচের ছেলেরা। বাংলাদেশের বিরুদ্ধে জয়ের পর ‘ই’ গ্রুপে ৭ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে উঠে এল ভারত। ৫ পয়েন্ট নিয়ে ঠিক পিছনে রয়েছে আফগানিস্তান। সেই ম্যাচ ড্র করলেও সরাসরি এশিয়ান কাপে খেলার সুযোগ পেয়ে যাবে ‘ব্লু টাইগার্স’রা। এখন সেই দিকেই তাকিয়ে রয়েছেন স্তিমাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE