Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Asian Games

Indian Hockey: ভারতীয় হকি দলে হঠাৎই এক রাশ হতাশা

গেমস পিছিয়ে যাওয়ার সুযোগ কাজে লাগাতে চান শ্রীজেশ। তাঁর মতে, বাড়তি যে সময় পাওয়া যাবে সেই সময় কাজে লাগিয়ে প্রস্তুতি নিখুঁত করতে হবে।

ভারতীয় হকি দল।

ভারতীয় হকি দল। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২২ ১৮:৩৩
Share: Save:

করোনা সংক্রমণের ছোঁয়াচ এড়াতে স্থগিত রাখা হয়েছে এ বছরের এশিয়ান গেমস। এই খবরে হতাশ ভারতীয় হকি দল। যদিও আত্মবিশ্বাস হারাচ্ছেন না হকি খেলোয়াড়েরা। গেমস যখনই হোক, সোনার পদক ছাড়া কিছু ভাবছেন না তাঁরা।

টোকিয়ো অলিম্পিক্সে ব্রোঞ্জ জয়ের পর থেকেই আত্মবিশ্বাসের তুঙ্গে ভারতীয় হকি দল। ভারতীয় দলের গোলরক্ষক পিআর শ্রীজেশ বলেছেন, ‘‘এটা খুবই হতাশার। কিন্তু চিনের বর্তমান করোনা পরিস্থিতি দেখে আমরাও বোধ হয় এমনই আশঙ্কা করছিলাম। আমরা ইতিবাচক ভাবেই দেখতে চাইছি। স্থগিত হয়ে যাওয়ায় আমরা এশিয়ান গেমসের প্রস্তুতির জন্য আরও বেশি সময় পাব।’’ ৪১ বছরের গোলরক্ষকের আশা, গেমস পিছিয়ে যাওয়া তাঁদের জন্য শুভ হতে পারে। ঠিক যেমন টোকিয়ো অলিম্পিক্সের ক্ষেত্রে হয়েছিল।

শ্রীজেশ বলেছেন, ‘‘স্থগিত হয়ে যাওয়া গেমস (টোকিয়ো অলিম্পিক্স) খেলার অভিজ্ঞতা আমাদের আগেই হয়েছে। আমরা জানি কী ভাবে ছন্দ ধরে রাখতে হয়। এ বার আরও বেশি সুবিধা হবে। কারণ পর পর প্রচুর প্রতিযোগিতা রয়েছে এ বার। যেমন এশিয়া কাপ। প্রো লিগের ম্যাচ রয়েছে। পরের বছর কমনওয়েলথ গেমস এবং বিশ্বকাপ রয়েছে।’’ গেমস পিছিয়ে যাওয়ার সুযোগ কাজে লাগাতে চান শ্রীজেশ। তাঁর মতে বাড়তি যে সময় পাওয়া যাবে সেই সময় কাজে লাগিয়ে প্রস্তুতি নিখুঁত করতে হবে। যাতে প্রতিযোগিতার সময় সব কিছু মসৃণ থাকে।

গেমস পিছিয়ে যাওয়ায় খুশি ভারতীয় মহিলা হকি দলের সদস্যরাও। নাম প্রকাশ না করার শর্তে দলের এক সদস্য বলেছেন, ‘‘এশিয়ান গেমস স্থগিত হয়ে যাওয়াটা দুঃখের। টোকিয়ো এবং প্রো লিগে ভাল পারফরম্যান্সের পর আমাদের আশা ছিল এশিয়াম গেমস থেকেই প্যারিসের ছাড়পত্র সংগ্রহ করা। আমাদের দল ক্রমশ শক্তিশালী হচ্ছে। দল বেশ ভাল ছন্দেও রয়েছে। গেমস কবে হবে আমরা জানি না। আমাদের কিন্তু কঠোর প্রস্তুতি চালিয়েই যেতে হবে। এই গেমসটা আমাদের কাছে টোকিয়োর মতোই গুরুত্বপূর্ণ। লক্ষ্য থেকে সরে গেলে হবে না।’’

দু’দলের খেলোয়াড়রা মনে করছেন, অলিম্পিক্সের পর থেকে প্রো লিগের ম্যাচে তাঁরা যে ছন্দে রয়েছেন, তাতে এশিয়ান গেমস থেকে পদক নিশ্চিত ছিল। এবং সোনা জয় নিয়েও আত্মবিশ্বাসী ছিলেন তাঁরা। গেমস স্থগিত হয়ে যাওয়ায় দলের সদস্যদের উৎসাহে কিছুটা ভাটা আসতে পারে। যদিও তারা দুর্বলতার জায়গাগুলি আরও শক্তিশালী করার সময় পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Games Indian Hockey Team PR Sreejesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE