Advertisement
০১ মার্চ ২০২৪
badminton

ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপে প্রি-কোয়ার্টারে ভারতের ছেলে এবং মেয়েদের ডাবলস জুটি

সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টির ছেলেদের জুটি অস্ট্রেলিয়ার কেনেথ যে হুই চু এবং মিং চুয়েন লিমকে হারিয়ে দেয়। মেয়েদের জুটি তৃষা জলি এবং গায়েত্রি গোপীচন্দ হারিয়ে দেয় চাইনিজ তাইপেই জুটি চ্যাং চিং হুই এবং ইয়াং চিং টুনকে।

badminton

সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টি —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৩ ২১:৫৩
Share: Save:

ছেলে এবং মেয়েদের ডাবলস দল ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপে তৃতীয় রাউন্ডে পৌঁছে গেল। সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টির ছেলেদের জুটি হারায় অস্ট্রেলিয়ার কেনেথ যে হুই চু এবং মিং চুয়েন লিমকে। মেয়েদের জুটি তৃষা জলি এবং গায়েত্রি গোপীচন্দ হারিয়ে দেয় চাইনিজ তাইপেই জুটি চ্যাং চিং হুই এবং ইয়াং চিং টুনকে।

ছেলেদের ডবলসে বিশ্বের দু’নম্বর সাত্ত্বিক এবং চিরাগ। গত বার ব্রোঞ্জ পেয়েছিলেন তারা। বুধবার মাত্র ৩০ মিনিটে ২১-১৬, ২১-৯ গেমে অস্ট্রেলিয়ার জুটিকে হারিয়ে প্রি-কোয়ার্টার ফাইনালে উঠলেন তাঁরা। কমনওয়েলথ জয়ী চিরাগেরা এ বার মুখোমুখি ইন্দোনেশিয়ার লিয়ো রলি কারনান্ডো এবং ড্যানিয়াল মার্টিনের। গায়েত্রি এবং তৃষা জিতেছেন ২১-১৮, ২১-১০ গেমে। ৩৮ মিনিট সময় নেন তাঁরা। গায়েত্রিরা এর পরের রাউন্ডে খেলবেন চিনের চেন কিং চেন এবং জিয়া ইন ফানের বিরুদ্ধে।

মঙ্গলবার সিঙ্গলসে জয় পেয়েছিলেন লক্ষ্য সেন এবং এইচএস প্রণয়। স্ট্রেট গেমে জিতেছিলেন দু’জনেই। কিন্তু মহিলাদের সিঙ্গলসে দ্বিতীয় রাউন্ড থেকেই ছিটকে গিয়েছিলেন পিভি সিন্ধু। প্রথম ম্যাচে বাই পেয়েছিলেন অলিম্পিক্স পদকজয়ী শাটলার। বিশ্ব চ্যাম্পিয়নশিপে স্ট্রেট গেমে হেরে যান তিনি।

লক্ষ্যের খেলা ছিল জাপানের জিয়ন হিয়ক জিনের বিরুদ্ধে। বিশ্বের ১১ নম্বর লক্ষ্যের বিরুদ্ধে দাঁড়াতে পারেননি ৪৭ নম্বর জিন। প্রথম গেমের শুরুতেই এগিয়ে গিয়েছিলেন লক্ষ্য। দ্রুত র‌্যালি খেলছিলেন তিনি। তাঁর গতির সঙ্গে পেরে উঠছিলেন না জিন। ফলে পিছিয়ে পড়েছিলেন তিনি। ২১-১১ পয়েন্টে প্রথম গেম জিতেছিলেন লক্ষ্য। ২১-১২ পয়েন্টে দ্বিতীয় গেম জিতেছিলেন।

প্রণয় হারিয়েছিলেন ইন্দোনেশিয়ার চিকো ওয়ারডোয়োকে। ক্রমতালিকায় প্রণয়ের (৯) অনেকটা পিছনে ছিলেন চিকো (২০)। খেলাতেও সেটাই দেখা গিয়েছিল। প্রথম গেমে প্রণয়ের সামনে দাঁড়াতেই পারেননি চিকো। ঝড়ের গতিতে পয়েন্ট তুলেছিলেন প্রণয়। তাঁর খেলা ধরতেই পারছিলেন না ইন্দোনেশিয়ার প্রতিপক্ষ। ২১-৯ পয়েন্টে প্রথম গেম জিতে গিয়েছিলেন প্রণয়। ২১-১৪ পয়েন্টে দ্বিতীয় গেম জিতে পরের রাউন্ডে প্রণয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE