Advertisement
০৩ মার্চ ২০২৪
Indonesia Open

ব্যাডমিন্টনে ইতিহাস ভারতের! ইন্দোনেশিয়া ওপেন জিতে নজির সাত্ত্বিক-চিরাগ জুটির

ইন্দোনেশিয়া ওপেন জিতলেন সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টির জুটি। এই প্রথম ব্যাডমিন্টনে সুপার ১০০০ প্রতিযোগিতা জিতলেন কোনও ভারতীয় জুটি।

Chirag Shetty and Satwiksairaj Rankireddy

ইন্দোনেশিয়া ওপেন জিতে উল্লাস চিরাগ শেট্টি (বাঁ দিকে) ও সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডির। ছবি: পিটিআই

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ জুন ২০২৩ ১৫:৪০
Share: Save:

ব্যাডমিন্টনে ইতিহাস গড়লেন ভারতীয় জুটি সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি। ইন্দোনেশিয়া ওপেনে পুরুষদের ডাবলস ফাইনাল জিতলেন ভারতীয় জুটি। ফাইনালে মালয়েশিয়ার অ্যারন চিয়া ও সোহ উই ইকা জুটিকে স্ট্রেট গেমে হারিয়েছেন তাঁরা। খেলার ফল ভারতীয় জুটির পক্ষে ২১-১৭, ২১-১৮। এই প্রথম কোনও ভারতীয় জুটি ব্যাডমিন্টনে সুপার ১০০০ প্রতিযোগিতা জিতলেন।

জাকার্তায় ফাইনালের শুরুটা খুব একটা ভাল হয়নি ভারতীয় জুটির। প্রথম গেমে ৩-০ এগিয়া যান মালয়েশিয়ার জুটি। তবে তাতে ঘাবড়ে না গিয়ে ধীরে ধীরে খেলায় ফেরেন তাঁরা। লম্বা র‌্যালি করে প্রতিপক্ষকে ভুল করতে বাধ্য করেন। একটা সময়ে চার পয়েন্টে এগিয়ে যান সাত্তিকরা। সেই লিড ধরে রাখেন তাঁরা। শেষ পর্যন্ত প্রথম গেম ২১-১৭ জিতে যান ভারতীয় জুটি।

দ্বিতীয় গেমের শুরুতে হাড্ডাহাড্ডি লড়াই চলছিল। কেউ কাউকে সহজে পয়েন্ট পেতে দিচ্ছিলেন না। কিন্তু অবাছাই জুটির বিরুদ্ধে নিজেদের অভিজ্ঞতা কাজে লাগান বিশ্বের ষষ্ঠ বাছাই সাত্ত্বিকরা। ১১-৭ এগিয়ে যান তাঁরা। তার পর আর তাঁদের আটকানো যায়নি। চাপে পড়ে ভুল করতে শুরু করেন মালয়েশিয়ার জুটি। লিড বাড়াতে শুরু করেন তাঁরা। ১৮-১২ পয়েন্ট থেকে ম্যাচে ফেরার মরিয়া চেষ্টা করেন চিয়া-ইকা জুটি। কিন্তু শেষ পর্যন্ত পারেননি তাঁরা। ২১-১৮ দ্বিতীয় গেম জিতে ফাইনাল জিতে যান ভারতীয় জুটি।

এর আগে কমনওয়েলথ গেমসে ব্যাডমিন্টনে সোনা জিতেছিলেন সাত্ত্বিক ও চিরাগ। গত বছর বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতেছিলেন তাঁরা। এ বার আরও একটি প্রতিযোগিতা জিতলেন ভারতীয় জুটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE